বন্ধ থাকবে দোকানপাটসহ যানচলাচল

শুক্রবার থেকে রাজশাহীতে সর্বাত্মক লকডাউন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১ জুন ২০২১ ০৫:৪৯; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২১:৩১

রাজশাহীতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতদিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। শুক্রবার বিকেল ৫টা থেকে ১৭ জুন রাত ১২টা পর্যন্ত  সর্বাত্মক সিটি কর্পোরেশন এলাকায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়। এসময় সব দোকানপাট ও যানচলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত রাজশাহী সার্কেট হাউসে প্রশাসনের  র্শ ীর্ষ কর্মকর্তাদের জরুরী বৈঠকে লকডাউনের সিদ্ধান্ত হয়। পরে এ বিষয়ে ব্রিফ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর। তিনি বলেন, জেলায় পরীক্ষার তুলনায় সনাক্তের হার ও মৃত্যু হার বিশ্লেষণ করে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলা প্রশাসক আব্দুল জলিল ও স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্মকর্ত াবৃন্দ ।

তিনি জানান, লকডাউনের সময় সব দোকানপাট ও যানচলাচল বন্ধ থাকবে। চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ থেকে কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না, রাজশাহী থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যাবে না। তবে রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য হবে না।

এছাড়াও আমের বাজারগুলো বড় পরিসরে ছড়িয়ে ছিটিয়ে বসবে। তবে স্বাস্থ্যবিধি মেনে বাজার পরিচালনা করার নির্দেশনা দেয়া রয়েছে বলেন বিভাগীয় কমিশনার।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top