বিভাগীয় কমিশনারসহ জেলা প্রশাসক আক্রান্ত

রাজশাহীতে বেড়েছে করোনা শনাক্তের হার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০২২ ০৪:৩০; আপডেট: ১৮ জানুয়ারী ২০২২ ০৪:৩০

ফাইল ছবি

রাজশাহীতে বেড়েছে করোনা শনাক্তের হার। নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ১৯ শতাংশে দাঁড়িয়েছে। এর আগে গতকাল রোববার শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৫ শতাংশ। এদিকে রোববার নমুনা পরীক্ষার পর করোনা পজেটিভ এসেছে রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল-এর।

রামেক হাসপাতাল সূত্র জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল করোনা ইউনিট গত ২৪ ঘন্টায় করোনায় উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮ টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউতে) তার মৃত্যু হয়। মারা যাওয়া ওই রোগীর বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এদিকে, হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় নতুন ২ জন রোগী ভর্তি হয়েছে। এদিন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৪জন। ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে গতকাল রোববার (১৫ জানুয়ারি) সকাল ৮ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলো ৩১জন। বর্তমানে রোগী ভর্তি রয়েছে ৩৩জন। তারমধ্যে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ১জন, পাবনা ৩ জন ও কুষ্টিয়ার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।  হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬জন।উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০জন।পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়নি এমন রোগীর ভর্তি রয়েছে ৬ জন। এর আগে, রোববার (১৬ জানুয়ারি) রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৮৯ করোনার নমুনা পরীক্ষা হয়। এতে ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ১৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩১জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া সব করোনা রোগীই রাজশাহীর। এখন নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ১৯ শতাংশে দাঁড়িয়েছে। যা গতকাল শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৫ শতাংশ।

অপর দিকে রোববার নমুনা পরীক্ষার পর করোনা পজেটিভ এসেছে রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল-এর। রোববার বিকেলে তিনি মুঠোফোন ও ক্ষুদে বার্তায় করোনা পজিটিভ হওয়ার খবর পান। তবে দুইজনের শারীরিকভাবে সুস্থ নিজ বাস ভবনে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top