জন্মদিনে ছেলেকে নিয়ে মাশরাফির আবেগঘন পোস্ট

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১ ০১:২৪; আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ০৪:১৬

ছবি: সংগৃহীত

নিজের জন্মদিন। সাথে নিজের ছেলেরও। প্রতিবছর বাপ-বেটার জন্মদিনে নিজের চেয়ে ছেলেকে নিয়েই বেশি ব্যস্ত থাকেন মাশরাফি। এ বছরও তার ব্যত্যয় হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলে সাহেলকে নিয়ে আবেগঘন পোস্ট দিয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিানয়ক।

বাংলাদেশের ওয়ানডে দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার জন্মদিন আজ। ফোনে, সামাজিক যোগাযোগমাধ্যমে হাজারও শুভেচ্ছাবার্তা পাচ্ছেন মাশরাফি। কিন্তু নিজের জন্মদিনে অনাগ্রহ তার। বরং তিনি ছেলে সাহেল মুর্তজার জন্মদিনে আবেগাপ্লুত। সাহেলের জন্মদিনও ৫ অক্টোবর।

ছেলের জন্মদিনে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দিয়েছেন মাশরাফি। তার পোস্ট করা ছবিতে দেখা যায়, ছেলের চুল কেটে দিচ্ছেন তিনি। ছবিটি পোস্ট করে অনেক আবেগঘন কথা লিখেছেন মাশরাফি। পোস্টটি তুলে ধরা হলো নয়া দিগন্তের পাঠকদের জন্য-

‘প্রিয় সাহেল, আজ তোর সাত বছর পূর্ণ হলো। তোর জন্মের পর আমার কেমন অনুভূতি ছিল, তা পুরোটা মনে নেই। তবে এতটুকু মনে আছে, আমি আমার মনের আনন্দ সবার সামনে প্রকাশ করতে পারছিলাম না। সম্ভবত এটা আমার জীবনের বড় দুর্বলতার একটি। আজ আবার তোর বাবারও জন্মদিন, তোর দাদা-দাদীর অনুভূতি হয়তো একই রকম।

ব্যাপারটা কাকতালীয় হলেও আমার দারুণ লাগে। জন্মদিনে তোর জন্য স্পেশাল কিছু করতে না পারা হয়তো অনেকের চোখে ব্যর্থতা, কিন্তু তোর বাবার ক্ষেত্রে একই রকম হয়েছে। তোর বাবাও কখনও এই দিনের অনুভূতিগুলো বোঝেনি। তোর বাবার খেলোয়াড়ি জীবন থেকে এ পর্যন্ত অনেকেই উদযাপন করতে চাইলেও তা আর মন থেকে হয়নি। হয়তো পরিস্থিতির শিকার হয়ে দুই-একবার অন্য কিছু করতে হয়েছে। তবে তুই এবং তোর বোন আমার জীবনের সবচেয়ে শ্রেষ্ঠ আবিষ্কার, এতে কোনো সন্দেহ নেই। যার জন্য মহান আল্লাহর কাছে আমি চির কৃতজ্ঞ।

আজ তোর সাত বছর হয়ে গেল, চোখের সামনে দিয়ে কত বড় হয়ে যাচ্ছিস। ব্যাপারটা ভাবতেও ভালো লাগে, আবার ভয়টাও আমার ওখানেই। কারণ, আল্লাহ তোর জন্য যে বয়স নির্ধারণ করে রেখেছেন, সেখান থেকে তোর একটা বছর আজ ঝরে গেল। এই ভালোলাগা ও ভয়ের দোটানায় শুধু আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ যেন তোকে একটা সুস্থ ও সুন্দর জীবন দান করেন। আর তোর আয়ু অনেক বড় করে দেন।

যে কয়দিন বাঁচবি; তোর চোখ দুটো যেন ভালো কিছু দেখে। তোর কান দুটো যেন ভালো কিছু শোনে। তোর হাত দুটো যেন ভালো কিছু ধরে। তোর পা দুটো যেন সঠিক গন্তব্যে চলে, আর তোর হৃদয় যেন কখনও দুর্বলের জন্য সবল না হয়। মাথা উঁচু করে বেঁচে থাক বাপ। আল্লাহ বাঁচিয়ে রাখলে একদিন আমি সবার সামনে যেন বলতে পারি আমি সাহেলের বাবা। শুভ জন্মদিন বাপ আমার।’

 

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top