একনজরে আজকের বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৮; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৬:০০

ফাইল ছবি

১.২৪ লাখ প্রিপেইড মিটার স্থাপনের পরিকল্পনা

গ্যাসের অপচয় ও লোকসান দূর করতে ৫ হাজার কোটি টাকা ব্যয়ে গ্যাস সংযোগের ২৪ লাখ প্রিপেইড মিটার স্থাপন করতে চায় সরকার। খবর টিবিএসের।

লিঙ্ক

২. কৃষকের ব্যাংক হিসাব, ১ যুগে গড় সঞ্চয় ৫৭৯ টাকা

উদ্যোগটা নেয়া হয় প্রায় এক যুগ আগে। কৃষকদের জন্য খোলা হয় ১০ টাকায় বিশেষ ব্যাংক হিসাব। এখন পর্যন্ত দেশে এমন হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় এক কোটিতে। এসব হিসাবে কৃষকের অর্থ জমেছে খুবই সামান্য পরিমাণে। এই এক যুগে ব্যাংক হিসাবগুলোয় গড় সঞ্চয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৫৭৯ টাকায়। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৩. দুই লাখ ইভিএম কেনার প্রকল্প চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দুই লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কিনবে প্রতিষ্ঠানটি। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৪. টিলা ভূমিতে কফি চাষের সম্ভাবনা

৫০ বিঘা জায়গা নিয়ে গড়ে তোলা হয়েছে রোবাস্তা প্রজাতির ‘কফি গার্ডেন’। এ যেন দেশের অর্থনীতিতে নতুন দেখানো পথ। এমন গার্ডেন গড়ে উঠেছে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কদম রসুল গ্রামের। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৫. ভিসি, প্রো-ভিসির বিদেশ যেতে অনুমতি লাগবে ইউজিসির

বিদেশ যেতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমতি লাগবে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও ট্রেজারারদের। একইভাবে বিদেশ থেকে ফেরার পর কাজে যোগ দিয়ে কমিশনকে লিখিতভাবে অবহিত করতে হবে। খবর বণিক বার্তার।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top