রাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি: যা জানাল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ মে ২০২১ ২২:৫৯; আপডেট: ৮ মে ২০২১ ২৩:৪৯

তদন্ত কমিটি।

আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিদায়ী ভিসি আবদুস সোবহান কর্তৃক প্রদত্ত নিয়ম বহির্ভূতভাবে নিয়োগের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক তদন্তের দায়িত্ব অর্পন করায় তদন্ত কার্য পরিচালনা করতে এসেছি।

নিয়োগের সাথে সংশ্লিষ্ট সকলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সকল ফাইল পত্র এবং কাগজ পত্রাদি যাচাই করে দেখা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয় প্রেরিত তদন্ত কমিটি শনিবার (০৮ মে) সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

তদন্ত কমিটি প্রধান বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের সদস্য ড. মো. আলমগীর জানান, যেসব তথ্য এবং কাগজপত্রাদি আমাদের হাতে এসেছে তা আমরা বিচার-বিশ্লেষণ করে এর দায়ভার বিষয়ে তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে দাখিল করব।

তিনি আরো বলেন, আমরা এই ক্যাম্পাসের সুনাম অক্ষুন্ন থাকুক চাই। এই শিক্ষাঙ্গনের শিক্ষার পরিবেশ সঠিক থাকুক এবং দূর্নীতিমুক্ত এটাই চাই।

এর আগে উপাচার্য কার্যালয়ে আলাদা আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করা হয় বিদায়ী উপাচার্য প্রফেসর এম আবদুস সোবহানের বিতর্কিত নিয়োগের সাথে সংশ্লিষ্ট সবাইকে জেরা করা হয়।

একে একে মিটিং করা হয় নিয়োগে সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

যাদের জিজ্ঞাসাবাদ করা হয়,

মো. মামুন অর রশীদ, সহকারী রেজিস্ট্রার পরিষদ, শাখা সিনেট ভবন। ইউসুপ আলী ডেপুটি রেজিস্ট্রার সংস্থাপন শাখা। মো. তরিকুল আলম সহকারী রেজিস্ট্রার, রেজিস্ট্রার অফিস। ড. দিন বন্ধু পাল চেয়ারম্যান, সংগীত বিভাগ। প্রমুখ

এরপরেই বিকালে পুলিশি পাহারায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে প্রবেশ করে তদন্ত কমিটির মুখোমুখি হন বিদায়ী প্রফেসর এম আবদুস সোবহান। এই সময় ছাত্রলীগের নিয়োগপ্রাপ্তদের উপস্থিত থেকে শ্লোগান দিতে দেখা যায়।

এই দিন সকাল ১১.৩০ এ ক্যাম্পাসে প্রবেশ করে তদন্ত কমিটি। দফায় দফায় মিটিং করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক ফোরাম, সাদা দল এবং বর্তমান রুটিন দায়িত্বে থাকা উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহার সাথে।

 

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top