10091

05/02/2024 ক্রমশ অবনতি বন্যা পরিস্থিতি: সুনামগঞ্জে ব্যাংকিং সেবা বন্ধ

ক্রমশ অবনতি বন্যা পরিস্থিতি: সুনামগঞ্জে ব্যাংকিং সেবা বন্ধ

রাজটাইমস ডেস্ক

১৯ জুন ২০২২ ০৪:৩৫

ক্রমান্বয়ে বিপর্যয়ের মুখে সিলেট-সুনামগঞ্জের মানুষের জীবন নির্বাহ। পানিতে তলিয়ে যাচ্ছে একের পর এক স্থাপনা। ফলে সড়কের পাশাপাশি মুঠোফোন যোগাযোগও বিচ্ছিন্ন। ফলে সুনামগঞ্জে মানবিক বিপর্যয় নেমে এসেছে। বন্যার কারণে এটিএম বুথ তলিয়ে গেছে। অচল হয়ে পড়েছে এসব বুথ। ফলে আগামীকাল ব্যাংকিং সেবাও বন্ধ থাকবে।

একই সঙ্গে সিলেটবাসীও পানিবন্দী হয়ে পড়েছে। নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় এই জেলার এটিএম বুথগুলোও একের পর এক অচল হয়ে পড়ছে। এ কারণে সুনামগঞ্জ ও সিলেটের ব্যাংকিং সেবা বন্ধের ঘোষণা দিতে শুরু করেছে ব্যাংকগুলো।

সুনামগঞ্জে ব্যাংক লেনদেন বন্ধ, সিলেটেও বন্ধের পথে
বেসরকারি খাতের ব্র্যাক ব্যাংক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বন্যা পরিস্থিতির অবনতির কারণে সিলেট বিভাগের চারটি শাখার কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হচ্ছে। পরিস্থিতির উন্নতি হলে শাখাগুলো আবার চালু করা হবে। শাখাগুলো হলো সিলেট উপশহর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা ও সুনামগঞ্জ শাখা।

এদিকে ডাচ্‌–বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন ফেসবুকে ছবি শেয়ার করে এক পোস্টে লিখেছেন, প্রায় ৫০টি এটিএম বুথ বন্যার পানিতে ডুবে গেছে, যার বেশির ভাগই সুনামগঞ্জে, কিছু সিলেটের। তাঁর শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, সুনামগঞ্জের ছাতকের ন্যাশনাল ব্যাংক ও সোনালী ব্যাংকের শাখা ডুবে গেছে।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]