10131

03/29/2024 পদ্মা সেতু উদ্বোধনী উৎসবে মাতবে রাজশাহীও

পদ্মা সেতু উদ্বোধনী উৎসবে মাতবে রাজশাহীও

রাজটাইমস ডেস্ক

২১ জুন ২০২২ ০৭:১৬

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে মেতে উঠবে উত্তরের পদ্মাপাড়ের রাজশাহী বিভাগীয় শহরের মানুষও। ইতোমধ্যেই পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশেষ উদ্যোগ নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে রাজশাহীতে প্রায় লক্ষাধিক মানুষের বিশাল জমায়েত হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। উৎসব উদযাপন ও কর্মসূচি নির্ধারণে এরই মধ্যে প্রস্তুতি সভা করেছে রাজশাহী জেলা প্রশাসন।

রাজশাহী জেলা প্রশাসন সূত্রে জান গেছে- আগামী ২৫ জুন রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্রামচারী, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, শিক্ষার্থী, সুশীল সমাজসহ বিভিন্ন পর্যায়ের লক্ষাধিক লোকের সমাগম ঘটবে। তারা ভার্চ্যুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন। এছাড়া উদ্বোধনী দিনটিকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা প্রশাসন।

কর্মসূচির মধ্যে রয়েছে- ২৫ জুন সকাল ১০টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন ও কবুতর উড়ানোর মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন, সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন। এরপর বেলা ১১টায় ‘পদ্মা সেতু: স্বপ্ন হলো সত্যি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হবে। সন্ধ্যা ৬টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। রাত ৮টায় আতশবাজি ফুটানো হবে। সোমবার (২০ জুন) থেকে ২৬ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও সড়ক বিভাজনে আলোকসজ্জা এবং শহরের পদ্মা সেতুর উদ্বোধনের ব্যাপারে ব্যাপক প্রচারণা চালানো হবে।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল জলিল এব্যাপারে বলেন, ‘আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর জেলা স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যে সেই দিন বিকেলে স্টেডিয়ামে জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এখানে দেশ বরেণ্য শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। জেলা প্রশাসন এসব অনুষ্ঠানের আয়োজন করবে। অনুষ্ঠানে সকল শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]