10633

09/20/2024 গাজায় তিনদিনে ইসরায়েলি হামলায় ৪৪ ফিলিস্তিনি নিহত

গাজায় তিনদিনে ইসরায়েলি হামলায় ৪৪ ফিলিস্তিনি নিহত

রাজটাইমস ডেস্ক

৯ আগস্ট ২০২২ ০৫:৪৫

ইসরায়েলি বাহিনী এবং ইসলামি জিহাদের দফায় দফায় সংঘর্ষে অবরুদ্ধ গাজা উপত্যাকায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে। এর মধ্যে ১৫ শিশু রয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, টানা তিনদিনে ইসরায়েলি বাহিনীর নৃশংস বিমান হামলায় গাজায় এ হতাহতের ঘটনা ঘটেছে।

ইসরায়েল দাবি করছে, গাজা থেকে ইসলামিক জিহাদের ছোড়া রকেট হামলার জবাবেই তাদের বিভিন্ন আস্তানায় অভিযান পরিচালনা করা হয়েছে।

রবিবার ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, গাজা থেকে ছোড়া মর্টারে ইরেজ সীমান্তে আঘাত হানে। ওই রুটে প্রতিদিনই হাজারো গাজার বাসিন্দা ব্যবহার করে থাকে। মর্টারের আঘাতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। সংঘাতের কারণে ওই ক্রসিংটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

আসন্ন হামলার সুনির্দিষ্ট হুমকির কারণে জঙ্গি গোষ্ঠীটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি তেল আবিব।

ইসরায়েলের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ বিবৃতিতে বলেন, তার সামরিক বাহিনী গাজার লক্ষ্যবস্তুতে হামলা চালিায়ে যাবে। এর মধ্যেই মিসরের মধ্যস্থতায় গাজায় রবিবার সন্ধ্যা থেকে ইসরায়েল ও ইসলামিক জিহাদের মধ্যে যুদ্ধবিরতি শুরু হয়েছে।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]