10931

05/10/2024 কনটেইনার হ্যান্ডেলিং চার্জ: বাড়র ৩৫ শতাংশ কমল শতাংশ

কনটেইনার হ্যান্ডেলিং চার্জ: বাড়র ৩৫ শতাংশ কমল শতাংশ

রাজটাইমস ডেস্ক

৩১ আগস্ট ২০২২ ২১:৩২

দেশে জ্বালানি তেলের দাম লিটারে ৫ টাকা কমানোর ঘোষণার পরিপ্রেক্ষিতে কনটেইনার হ্যান্ডেলিং চার্জ কমানোর ঘোষণা দিল বাংলাদেশ ইনল্যান্ড কনটেইনার ডিপো অ্যাসোসিয়েশন (বিকডা)। ঘোষণামতে, হ্যান্ডেলিং চার্জও ৫% কমাবে তারা। খবর টিবিএসের।

রপ্তানি পণ্যে হ্যান্ডলিং চার্জ সাড়ে ৩.৫ শতাংশ কমিয়ে ২১.৫ শতাংশ করা হয়েছে। আমদানি পণ্যে ৫ শতাংশ কমিয়ে ৩০ শতাংশ এবং খালি কন্টেইনার হ্যান্ডলিং চার্জ ৩.৫ শতাংশ কমিয়ে ২০.৫ শতাংশ করা হয়েছে।

আগামীকাল বুধবার থেকে নতুন হারে চার্য কার্যকর করা হবে বলে মঙ্গলবার ( ৩০ আগষ্ট) বিকডা মহাসচিব রুহুল আমিন শিকদার স্বাক্ষরিত পৃথক দুটি সার্কুলারে জানানো হয়।

এর আগে গত ৫ আগস্ট সরকার ডিজেলের দাম প্রতিলিটারে ৮০ টাকা থেকে বাড়িয়ে ১১৪ টাকা করার পর বিকডা বিকডা আমদানি পণ্য হ্যান্ডলিংয়ে ৩৫ শতাংশ, খালি কন্টেইনারে ২৪ শতাংশ এবং রপ্তানি পণ্যে ২৫ শতাংশ চার্জ বৃদ্ধি করেছিল।

বিকডা মহাসচিব রুহুল আমিন শিকদার বলেন, আইসিডি চার্জ বৃদ্ধি করার সময় বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দদের আশ্বস্ত করা হয়েছিল যে, তেলের দাম কমলে আইসিডি চার্জ সমন্বয় করা হবে।

মূল খবরের লিঙ্ক

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]