11113

03/28/2024 রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলা : হাইকোর্টে আসামিদের জামিন বাতিল

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলা : হাইকোর্টে আসামিদের জামিন বাতিল

রাজ টাইমস ডেস্ক :

১৫ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৫

 

রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে সামনে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় করা মামলায় ৬ আসামির জামিন আবেদন শুনানির অনুমতি না দিয়ে ফেরত দিয়েছেন হাইকোর্ট।

  • বুধবার (১৪ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর গঠিত হাইকোর্ট বেঞ্চ আসামিদের আবেদন ফেরত দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া জানান, আসামিরা আগাম জামিনের জন্য আদালতে হাজির হয়ে জামিন শুনানির জন্য আবেদন করলে আদালত অনুমতি না দিয়ে সরাসরি আবেদন ফেরত দিয়েছেন।

আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা বলেন, ৭ জনের মধ্যে এক নম্বর আসামি ব্যতিত বাকিরা জামিনের জন্য এসেছিলেন। আদালত আবেদন ফেরত দিয়েছেন। আমরা আবেদন ফেরত নিয়ে এসেছি। এখন অন্য আদালতে (হাইকোর্টের অন্য বেঞ্চে) যাবো।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর সকাল সোয়া ৮টার দিকে রাজশাহী বিএমডিএ কার্যালয় থেকে টেলিভিশনে লাইভ চলাকালে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পারসন রুবেল ইসলামের ওপর হামলা চালানো হয়। ভেঙে ফেলা হয় তাদের ক্যামেরা ও বুম। এ ঘটনায় আহত দুজনকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হামলার ঘটনায় ওই দিন রাত সাড়ে ৯টার দিকে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮-১০ জনের বিরুদ্ধে ভুক্তভোগী এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব বাদি হয়ে নগরীর রাজপাড়া থানায় মামলাটি দায়ের করেন।

আসামিরা হলেন- বিএমডিএর নির্বাহী পরিচালক (ইডি) আব্দুর রশিদ (৫৫), ভাণ্ডার রক্ষক মো. জীবন (৪২), নির্বাহী পরিচালকের দপ্তরের অফিস সহকারী সেলিম (৪১), নির্বাহী পরিচালকের একান্ত সহকারী (পিএ) নুরুল ইসলাম (৪৫), আনসার সদস্য এনামুল (৩৫), অফিস সহকারী ফারুক (৪০) ও গাড়িচালক আব্দুস সবুর (৪২)।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]