11211

03/29/2024 র‌্যাব সংস্কারের কোনো প্রশ্নই দেখি না: নতুন ডিজি খুরশীদ

র‌্যাব সংস্কারের কোনো প্রশ্নই দেখি না: নতুন ডিজি খুরশীদ

রাজটাইমস ডেস্ক

২ অক্টোবর ২০২২ ০৯:৪৭

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-এর ) নতুন মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, আমি ব্যক্তিগতভাবে বলব, র‌্যাব সংস্কারের কোনো প্রশ্নই দেখি না। আমরা এমন কোনো কাজ করছি না যে র‌্যাবকে সংস্কার করতে হবে। আমাদের পূর্ব থেকে যে বিধি-বিধান আছে, সেই বিধি-বিধান অনুসারে আমরা কাজ করছি। আমরা আইনের বাইরে কোনো কাজ করি না।

দেশে ও দেশের বাইরে বিতর্ক এবং যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মধ্যে থাকলেও র‌্যাবে সংস্কারের কোনো প্রয়োজন দেখছেন না এই বাহিনীর । পুলিশের বিশেষায়িত এই ইউনিটের দায়িত্ব নিয়ে শনিবার বঙ্গবন্ধু ভবনে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নে এই মতামত জানান তিনি।

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক খুরশীদ শুক্রবার র‌্যাবের ডিজির দায়িত্বভার নেন, শনিবার ছিল তার প্রথম কর্মদিবস।

গত বছর যুক্তরাষ্ট্র গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে নিষেধাজ্ঞার আওতায় আনে এই বাহিনীকে।
নিষেধাজ্ঞার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে খুরশীদ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র র‌্যাব কর্মকর্তাদের ওপর যে নিষেধাজ্ঞা দিয়েছে, সেটা সরকারিভাবে মোকাবেলা করা হচ্ছে। তারা যেসব বিষয় আমাদের কাছে চেয়েছে, এরইমধ্যে আমরা সেসব বিষয়ের জবাব দিয়েছি। জবাব দেওয়ার পরে তারা আর পাল্টা প্রশ্ন করার সুযোগ পায়নি।

র‌্যাবের নতুন মহাপরিচালক আরও বলেন, তারা বললেন এতগুলো লোক আমার উধাও হয়েছে। বলতে তো হবে তারা কারা? আমরা তো বলেছি, কে কোথায় কী অবস্থায় আছে। আমি মনে করি না এটা বড় কোনো চ্যালেঞ্জ সরকার কিংবা আমাদের জন্য। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাবো। এটা সত্য, যারা কাজ করে তাদের ভুল-ত্রুটি হতেই পারে। তবে দেখতে হবে, সেটা ব্যক্তি স্বার্থে, নাকি দেশের সাধারণ মানুষের জন্য। তাই বলব, এসব বিষয় আমরা সরকারিভাবে মোকাবেলা করব।

সূত্র: যুগান্তর

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]