11303

05/11/2024 ঢাবির ছাত্র অধিকারের সভাপতিসহ ২৪ জন কারাগারে

ঢাবির ছাত্র অধিকারের সভাপতিসহ ২৪ জন কারাগারে

রাজটাইমস ডেস্ক

৯ অক্টোবর ২০২২ ০১:৩৭

রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেনসহ ২৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (৮ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলামের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন এ মামলার আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মুহাম্মদ আরিফুল হক তপু।

অন্যদিকে আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত জামিনের বিষয়ে আগামী ১১ অক্টোবর দিন ধার্য করেন। একইসঙ্গে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ মামলায় অন্য আসামিরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আকরাম হোসেন, মো. সাদ্দাম হোসেন, মো. তসলিম হোসাইন অভি, আব্দুল কাদের, মো. তরিকুল ইসলাম, মামুনুর রশিদ, নাজমুল হাসান, রাকিব, আরিফুল ইসলাম, আসিফ মাহমুদ, তাওহীদুল ইসলাম তুহিন, এইচএম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, বেলাল হোসেন, ওমর ফারুক জিহাদ, আবু কাউছার, জাহিদ আহসান, মোয়াজ্জেম হোসেন রনি, সানাউল্লাহ, শাহ ওয়ালিউল্লাহ, মো. রাকিব ও সাজ্জাদ হোসেন পারভেজ।

এর আগে, আজ শনিবার রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিন বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৪০/১৫০ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা কাউকে কিছু না জানিয়ে পূর্ব পরিকল্পিতভাবে ঢাকা বিশ্ববিদালয়ের ক্যাম্পাসকে অস্থিতিশীল করার মাধ্যমে নৈরাজ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি করার উদ্দেশে বেআইনি জনতাবদ্ধে সমাবেত হয়ে উচ্ছৃঙ্খল বক্তব্য ও স্লোগান প্রদান করেন। এর মাধ্যমে দেশের সরকার, সরকার প্রধান এবং বিভিন্ন মন্ত্রী ও রাজনৈতিক নেতৃবৃন্দের উদ্দেশে কুরুচিকর মন্তব্য ও বক্তব্য প্রদান করেন। তখন প্রতিবাদ করলে আসামিরা রড, হকিস্টিক, বাঁশের লাঠি দিয়ে হত্যার উদ্দেশে এলোপাথাড়ি মারধর করেন। এসময় আসামিরা সাড়ে দশ হাজার টাকা চুরি করে নেয়।

সূত্র: ঢাকা মেইল

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]