11550

05/19/2024 প্রশ্নফাঁসের ঘটনায় বিমানের ৫ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

প্রশ্নফাঁসের ঘটনায় বিমানের ৫ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

রাজটাইমস ডেস্ক

২৪ অক্টোবর ২০২২ ০৬:৪১

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় গ্রেপ্তার ৫ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাহিদ হোসেন স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মোটর পরিবহন অপারেটর জাহাঙ্গীর আলম, মাহফুজ আলম ভূঁইয়া ও এনামুল হক এবং অফিস সহকারী আওলাদ হোসেন আর হারুন উর রশিদকে তাদের নিয়োগ চুক্তির ১২ ধারা লঙ্ঘনের কারণে বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত শনিবার আদালত তাদের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন। রাজধানীর দক্ষিণখান থানায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার তাদের ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ মামলার আসামিরা হলেন আওলাদ হোসেন, মো. জাহাঙ্গীর আলম, এনামুল হক, মো. হারুন-অর-রশিদ ও মাহফুজুল আলম। শুক্রবার রাতে তাদের আটক হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ বলেন, বিভিন্ন নিয়োগ পরীক্ষায় ফাঁস হওয়া প্রশ্নে যারা চাকরি পেয়েছেন, তাদেরও আইনের আওতায় আনা হবে। হারুন অর রশীদ আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা এর আগেও বিভিন্ন পরীক্ষার প্রশ্ন ফাঁস করার কথা স্বীকার করেছেন।

এর আগে গত শুক্রবার বিকেল ৩টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১০০ চালকসহ বেশ কয়েকটি পদে নিয়োগের লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠলে পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগে তা স্থগিত করা হয়।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]