12182

05/09/2024 বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেবেন ডা. জাকির নায়েক

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেবেন ডা. জাকির নায়েক

রাজটাইমস ডেস্ক: 

২১ নভেম্বর ২০২২ ০৫:১০

দীর্ঘ ৪ বছর অপেক্ষার পার আজ (২০ নভেম্বর) পর্দা উঠছে বিশ্বকাপের ২২তম আসরের। মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এবার অনুষ্ঠিত হবে এই ফুটবল মহাযজ্ঞের।

এবারই প্রথম মধ্যপ্রাচ্যের দেশ হিসেবে এককভাবে বিশ্বকাপের আয়োজন করছে কাতার। খবর দৈনিক আমার সংবাদ।

একমাত্র দেশ হিসেবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে ব্যতিক্রমী আয়োজন করতে যাচ্ছে কাতার। যেখানে বক্তব্য দেওয়ার জন্য ধর্মীয় স্কলার্সদের আমন্ত্রণ জানানো হয়েছে। তাদের মধ্যে বিশ্বকাপের পুরো সময় জুড়ে ইসলামিক লেকচার দেবেন বিখ্যাত ইসলামিক স্কলার ড. জাকির নায়েক।
এক টুইটার পোস্টে ফয়সাল আল-হাজরি বিশ্বকাপের সময় জুড়ে জাকির নায়েকের লেকচারের কথা জানান। সামাজিক মাধ্যমের বরাতে আল আরাবিয়া আরও জানায়, জাকির নায়েকের লেকচার প্রতিদিন চলবে।

জাকির নায়েক ইতোমধ্যে কাতারে পৌঁছে গেছেন বলে খবরে জানা গেছে। বিশ্বকাপ দেখতে আসা লাখো মানুষের মাঝে তার ভক্ত-অনুরাগীদের বড় একটি অংশ  উপস্থিত থাকবেন বলে প্রত্যাশা রয়েছে। এ সময় তারা চাইলে ড. জাকির নায়েকের লেকচারও শুনতে পাবেন।

এদিকে কাতারে বিশ্বকাপ দেখতে আসা নারী সমর্থকদের মেনে চলতে হবে কিছু নিয়মকানুন। বিশ্বকাপে খোলামেলা পোশাক পরা নিষিদ্ধ করা হয়েছে। শুধু পোশাক কেন, শূকরের মাংস, পর্ণ সামগ্রী কিংবা সেক্স টয় নিয়ে কাতারে ঢোকার চেষ্টা করলেও হবে কঠোর শাস্তি। মদ্যপান করতে চাইলে যেতে হবে নির্দিষ্ট স্থানে। এর বাইরে রাস্তায় বা স্টেডিয়ামে মদ্যপান করলে পেতে হবে শাস্তি।

কাতার পুলিশের তরফে জানানো হয়েছে, স্বামী-স্ত্রী জুটি না হলে বিশ্বকাপ দেখতে এসে যৌনমিলন করা যাবে না। এই প্রতিযোগিতায় ‘এক রাতের যৌনমিলন’ থাকবে না 

এনএ

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]