12537

04/28/2024 জামায়াত আমির ডা. শফিকুর রহমান ৭ দিনের রিমান্ডে

জামায়াত আমির ডা. শফিকুর রহমান ৭ দিনের রিমান্ডে

ডেস্ক নিউজ

১৪ ডিসেম্বর ২০২২ ০৩:৫১

রাজধানীর যাত্রাবাড়ী থানার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী রিমান্ডের এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার এ রিমান্ড আবেদন করেন। রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন। অপরদিকে আসামিপক্ষে আব্দুর রাজ্জাক, এস এম কামাল উদ্দিনসহ বেশ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন৷ এজলাস কক্ষে তখন প্রায় অর্ধশত আইনজীবী শুনানিতে উপস্থিত ছিলেন। শুনানি শেষে বিচারক তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

এদিকে জামায়াতের আমির ডা. শফিকুর রহমানকে আদালতে আনাকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের গেট থেকে কোর্ট হাজত পর্যন্ত পুলিশের বেষ্টনী তৈরি করা হয়েছে।

এদিকে বেলা ৩টা ৩৫ মিনিটে সোয়াটের গাড়ি দ্বারা নিরাপত্তা বেষ্টনিতে তাকে সিএমএম আদালতের হাজতখানায় নেওয়া হয়। বেলা ৩ টা ৪৫ মিনিটের দিকে এজলাসে তোলা হয়।

এর আগে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ভোর ৪টার দিকে রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে নিয়ে যায় সাদা পোশাকধারীরা। এরপর ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট তাদের যাত্রাবাড়ী থানার মামলায় গ্রেফতার দেখায়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১০ ডিসেম্বর বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে জামায়াত। আগামী ২৪ ডিসেম্বর থেকে তত্ত্বাবধায়ক সরকারসহ নানা দাবীতে মাঠে থাকার ঘোষণা দেয় দলটি। এর আগে গত ৯ নভেম্বর জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে জামায়াত আমিরের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেফতার করে পুলিশ।

সূত্র: বাংলা নিউজ।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]