13034

05/05/2024 বাংলাদেশে যেন আর কোনো রোহিঙ্গা প্রবেশ করতে না পারে

বাংলাদেশে যেন আর কোনো রোহিঙ্গা প্রবেশ করতে না পারে

রাজটাইমস ডেস্ক

৩১ জানুয়ারী ২০২৩ ০৯:৪৫

ভবিষ্যতে বাংলাদেশে যেন আর কোনো রোহিঙ্গা প্রবেশ করতে না পারে সেজন্য বিজিবিকে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বৈঠকে যুক্তরাষ্ট্র, চীনসহ বিশ্বের বেশ কিছু গুরুত্বপূর্ণ দেশের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে নিয়মিত মতবিনিময় করারও সুপারিশ করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠক জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য পররাষ্ট্র মন্ত্রী এ. কে. আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, মো. আব্দুল মজিদ খান, নাবিল আহমেদ ও নিজাম উদ্দিন জলিল (জন) অংশ নেন।

বৈঠকে কভিড মহামারী এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অর্থনৈতিক মন্দা কাটাতে ‌'ইকোনমিক ডিপ্লোমেসি’তে নেয়া কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এ ছাড়া বিভিন্ন দেশে প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তিতে বিড়ম্বনার বিষয় নিয়ে আলোচনা হয়। তুরস্কে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের কর্মপরিকল্পনা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে যে সকল দেশে বাংলাদেশ সম্পর্কে অপপ্রচার চালানো হচ্ছে, তা রোধকল্পে সংশ্লিষ্ট দেশসমূহের মিশনগুলো কী ধরনের ভূমিকা পালন করছে তা কমিটিকে অবহিত করার সুপারিশ করা হয়।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]