13120

05/19/2024 তুরস্কের ভূমিকম্পে বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ

তুরস্কের ভূমিকম্পে বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ

রাজ টাইমস

৭ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪৮

ভূমিকম্পে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত তুরস্কের আজাজ শহরে এক বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন। তাঁর নাম মো. রিংকু। ইস্তাম্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মদ নুরে আলম আজ সোমবার রাতে প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

মোহাম্মদ নুরে আলম বলেন, সোমবার শক্তিশালী ভূমিকম্পে তুরস্কের দক্ষিণাঞ্চলীয় প্রদেশের খাহরামানমারাসের বহু ভবন ধসে পড়েছে। বাংলাদেশি শিক্ষার্থী নূরে আলম ও মো. রিংকু যে ভবনে থাকতেন, সেটিও বিধ্বস্ত হয়েছে। পরে নূরে আলম সেখান থেকে বের হয়ে এলেও রিংকুর খোঁজ নেই। তাঁদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) দেওয়া তথ্য অনুযায়ী, স্থানীয় সময় সোমবার ভোর ৪টা ১৭ মিনিটে সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভূমিকম্পটি আঘাত হানে। ভূমিকম্পের মাত্রা ছিল ৭ দশমিক ৮। ভূমিকম্প যখন আঘাত হানে, তখন বেশির ভাগ মানুষ ঘুমিয়ে ছিলেন।

শক্তিশালী এই ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় ২ হাজার ৩০০–এর বেশি মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু মানুষ। নিখোঁজ রয়েছেন অনেকে। এসব মানুষের বেশির ভাগই ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপে চাপা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। হতাহত ব্যক্তিদের উদ্ধারে উদ্ধারকর্মীদের অভিযান চলছে।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]