13581

04/27/2024 আইপিএল নিয়ে স্পষ্ট বার্তা হাথুরুসিংহের

আইপিএল নিয়ে স্পষ্ট বার্তা হাথুরুসিংহের

রাজ টাইমস ডেস্ক :

২৬ মার্চ ২০২৩ ২১:২৫

সাকিব-মোস্তাফিজদের আইপিএল যাত্রা নিয়ে যখন সরগরম ক্রিকেট পাড়া, তখন আরো গরম হয়ে দেখা দিলেন হাথুরুসিংহে। মুখ খুললেন জাতীয় দলের প্রধান কোচ। যেখানে তিনি কথা বললেন অনেকটা বিসিবি সভাপতির সুরেই। স্পষ্টই বলে দিলেন যে জাতীয় দল প্রাধান্য পাবে এবং দেশের হয়ে দায়িত্ব পালন শেষেই কেবল আইপিএল খেলার অনুমতি পাবেন ক্রিকেটাররা।

আগামী ৩১ মার্চ মাঠে গড়াবে আইপিএলের ১৬তম আসর। বিশ্ব ক্রিকেটের জমজমাট এই আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা সাকিব আল হাসান ও লিটন দাসের। কিন্তু আইপিএলে খেলার আগে জাতীয় দল নিয়ে ভাবতে হচ্ছে তাদের। ৪ এপ্রিল মিরপুরে শুরু হবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট। ম্যাচটি পাঁচ দিনে গড়ালে চলবে ৮ এপ্রিল পর্যন্ত।

এদিকে আগামী ১ এপ্রিল থেকে শুরু হয়ে যাবে কলকাতার আইপিএল মিশন। ফলে আসরের শুরু থেকেই দলের সাথে থাকতে বিসিবি বরাবর চিঠি লিখে ছুটি চেয়েছিলেন সাকিব-লিটন। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচটা থেকে অব্যাহতি চেয়েছিলেন দু’জন। তখন নিজের অবস্থানে অটুট বিসিবি, জাতীয় দলের খেলা থাকাকালে আইপিএল খেলতে অনাপত্তিপত্র দেয়া হবে না।

আজ রোববার বিষয়টা নিয়ে মুখ খুললেন হাথুরুসিংহে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে হাথুরুসিংহে বলেন, ‘আমার মনে হয় বোর্ডের সিদ্ধান্ত হয়েছে আগে দেশের পক্ষে খেলা। আইপিএলে তাদের নাম পাঠানোর আগেই তো বিসিবি বিষয়টা জানিয়ে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিদের। এখনো এটাই স্থির আছে।’

আইপিএলে খেললে ক্রিকেটারদের দক্ষতা বাড়ে, এটা অস্বীকার করছেন না হাথুরুসিংহে। তবে দেশের খেলাকেই আগে গুরুত্ব দেয়া বলে উচিৎ মনে করেন তিনি।

হাথুরুসিংহে বলেন, ‘আইপিএলে খেললে তাদের দক্ষতা বাড়বে। এটা হাই ক্লাস টুর্নামেন্ট, এটা যে সত্য তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু সবার জন্য এক নম্বর প্রায়োরিটি দেশের পক্ষে খেলা।’

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]