14289

05/07/2024 দেশের মধ্যে শ্রেষ্ঠ রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট

দেশের মধ্যে শ্রেষ্ঠ রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট

বিশেষ প্রতিনিধি

৭ জুন ২০২৩ ০২:২৮

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ সারাদেশে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট। এর আগে জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) নির্বাচিত হয় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট।

 


একই সাথে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ রাজশাহী বিভাগ ও জেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) প্রধান নির্বাচিত হন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোঃ ওমর ফারুক। এছাড়া ইতোপূর্বে অধ্যক্ষ মোঃ ওমর ফারুক এর নেতৃত্বে রাজশাহী সরকারি মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট ২০১৫ সালে কারিগরি শিক্ষা অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রনালয়ের প্রবর্তিত সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট সমুহের মধ্যে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট সারা দেশের মধ্যে ২য় স্থান অধিকার অর্জন করে।

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ মোঃ ওমর ফারুক

কারিগরি শিক্ষায় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অর্জন রাজশাহীর অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠিত হয়ে থাকলো। একই সাথে এই অর্জন কারিগরি শিক্ষায় বিশেষত মেয়েদের অভিভাবক ও শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার সৃষ্টি করবে।

উল্লেখ্য যে, জাতীয় পর্যায়ে গত ৫ ও ৬ জুন বিভিন্ন বিষয়ের উপর যাচাই-বাছায় করে একটি র‌্যাংকিং করা হয়। পরে ্ধ্যেএই র‌্যাংকিং এর মধ্য থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষা অফিসারসহ বিভিন্ন বিষয়ের উপর তালিকা প্রকাশ করা হয়। কঠোর প্রতিযোগীতা মূলক এই র‌্যাংকিংয়ের মধ্য দিয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ সারাদেশের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট। 

উল্লেখ্য আগামী ১৫ জুন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এর পুরুষ্কার বিতরণের মধ্য দিয়ে চলতি বছরের শিক্ষা সপ্তাহ সমাপনী ঘটবে। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে দেশ সেরা শ্রেষ্ঠ প্রতিষ্ঠানসহ অন্যান্যদের মাঝে পুরুষ্কার বিতরণ করবেন। এসময় রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর পক্ষ থেকে অধ্যক্ষ মোঃ ওমর ফারুক দেশ সেরা (কারিগরি) শিক্ষা প্রতিষ্ঠান এর পুরুষ্কার গ্রহণ করবেন।

তবে প্রধানমন্ত্রীর সিডিউল জনিত কোন কারণে উপস্থিত হতে না পারলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পুরুষ্কার বিতরণ করবেন বলে জানা গেছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]