14824

05/13/2024 শান্তির জন্য পুলিশ জীবন দিতে প্রস্তুত

শান্তির জন্য পুলিশ জীবন দিতে প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক

২১ জুলাই ২০২৩ ০১:০১

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, যে কোনো সংকটে পুলিশ এগিয়ে আসে। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ সদস্যরা সর্বদা প্রস্তুত। এমনকি শান্তির জন্য পুলিশ সদস্যরা জীবন দিতেও প্রস্তুত রয়েছেন।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার দুপুরে আরএমপির পুলিশ লাইনে এ সভা অনুষ্ঠিত হয়।

আইজিপি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে পুলিশ বাহিনীকে সর্বাধুনিক করা হয়েছে। বাড়ানো হয়েছে জনবল। পাশাপাশি উন্নত প্রশিক্ষণ দিয়ে পুলিশের সক্ষমতা বাড়ানো হয়েছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ পুলিশ এখন দক্ষ ও পেশাদারিত্বের মনোভাব নিয়ে কাজ করছে। এ জন্য দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে মোকাবেলা করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আমরা আগের চেয়ে অনেক বেশি শান্তিপূর্ণ রাখতে পেরেছি। পেশাদারিত্বের সঙ্গে পুলিশ বাহিনীর প্রত্যেকটি সদস্য ওয়েল মোটিভেটেড। যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য সক্ষম।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী দিকনির্দেশনায় এ দেশের পুলিশকে একটি স্মার্ট পুলিশ বাহিনী হিসেবে গড়ে তুলতে হবে। উন্নত দেশের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ রেখে পুলিশ বাহিনী গড়ে তোলা হচ্ছে। ২০৪১ সালের উন্নত বিশ্বের জন্য স্মার্ট পুলিশ বাহিনী গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। দেশের মানুষকে সেবা দেয়ার জন্য বাংলাদেশ পুলিশ সবসময় প্রস্তুত রয়েছে।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইজিপি। পরে তিনি র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন। সভাস্থলে আরএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

আরএমপি কমিশনার আনিসুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ পুলিশ একাডেমি সারদার অধ্যক্ষ (অতিরিক্ত আইজিপি) মীর রেজাউল আলম ও রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল খালেক, বর্তমান উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল প্রমুখ বক্তব্য রাখেন। পরে বিকালে রাজশাহীর সব ইউনিটের পুলিশ অফিসারদের সঙ্গে মতবিনিময় করেন আইজিপি।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]