15421

05/14/2024 যাত্রাবাড়ীতে জামায়াতের মিছিল, আটক ৪০

যাত্রাবাড়ীতে জামায়াতের মিছিল, আটক ৪০

রাজ টাইমস ডেস্ক :

৮ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০৭

জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় বাধা, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, নেতাদের মুক্তি ও সারাদেশে নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা মহানগরী দক্ষিণ। মিছিল থেকে জামায়াত-শিবিরের ৪০ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে তাদের আটক করা হয়েছে। যাত্রাবাড়ী থানার কর্মকর্তা (ওসি) মফিজুল আলম আটকের বিষয়টি এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে শুক্রবার সকালে রাজধানীর যাত্রাবাড়ী কাঁচাবাজার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। একপর্যায়ে পুলিশের বাধা, টিয়ারশেল নিক্ষেপে জামায়াত কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় বেশ কয়েকজন নেতাকর্মীকে পুলিশ আটক করে।

এদিকে মিছিলে পুলিশের গুলিবর্ষণ, টিয়ারশেল নিক্ষেপ এবং নেতাকর্মীদের আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে জামায়াত। মিছিলে গুলিবর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ বলে অভিযোগ তোলেন জামায়াতের নেতারা।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে তীব্র নিন্দা জানান কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

যাত্রাবাড়ী থানার কর্মকর্তা (ওসি) মফিজুল আলম বলেন, মিছিলে গুলিবর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়নি। তবে মিছিল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

ডিএমপির ডেমরা জোনের এসি মধুসূদন দাস জানান, জামায়াতের মিছিল থেকে ৪০ জন আটক হয়েছে। তাদের যাচাই-বাছাই করা হচ্ছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]