15441

05/19/2024 রাজশাহীতে বিভাগীয় বইমেলা উদ্বোধন

রাজশাহীতে বিভাগীয় বইমেলা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

৯ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪৭

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেছেন, আমরা যদি সত্যিকার সোনার বাংলা চাই, তা হলে বই পড়তে হবে। একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নাগরিকদের বইপড়ার কোনো বিকল্পনাই। শনিবার (৯ সেপ্টেম্বর) বেলা এগারোটায় রাজশাহী কলেজ মাঠে বিভাগীয় বইমেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, যে জানে আর যে জানে না দুজন এক হতে পাওে না। আমাদেরকে বই ভাল বাসতে হবে, বইপড়তে হবে। জঙ্গিবাদ ও মাদক নির্মূলে বই পড়ার গুরুত্ব তুলেধরে বিভাগীয় কমিশনার বলেন, বইপড়ার অভ্যাস সমাজে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণ করতে পারে। এ সময় তিনি সবাইকে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে উব্ধুদ্ধ করেন।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা স্বাগত বক্তব্য রাখেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ মোখলেছুর রহমান আকন্দ, জাতীয় গ্রš’কেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, বাংলাদেশ পুস্তকপ্রকাশক ও বিক্রেতা সমিতিরসহ-সভাপতি মাজহারুল ইসলাম, আরএমপি’র উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফউদ্দিন  শাহী নপ্রমূখ বক্তৃতা করেন।  পরে বিভাগীয় কমিশনার বেলুন ও ফেস্টুন উড়িয়ে ৭ দিনব্যাপী বিভাগীয় বইমেলা উদ্বোধন করেন। উল্লেখ্য, বিভাগীয় বইমেলা ২০২৩ এ ষাটটি বইয়ের স্টল অংশ গ্রহণ করে।

 
প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]