15648

05/26/2024 ড্রপআউট ও মাদকাসক্তদের বাদ দিয়ে ফ্রেশ ছাত্রলীগ বাছাই করতে হবে: রাসিক মেয়র

ড্রপআউট ও মাদকাসক্তদের বাদ দিয়ে ফ্রেশ ছাত্রলীগ বাছাই করতে হবে: রাসিক মেয়র

রাবি প্রতিনিধি:

১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫৮

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, 'ছাত্রলীগের মধ্যে এখন অনেকেই অনুপ্রবেশকারী হিসেবে ঢুকে পড়েছে তাদেরকে চিহ্নিত করে আলাদা করতে হবে। যারা ছাত্র সমাজের সাথে মিশতে পারে না বা যাদেরকে ছাত্র সমাজ গ্রহণ করে না।

যারা নামে মাত্র ছাত্র, বছরের পর বছর অকৃতকার্য হয়ে ঝুলে আছে, যারা বিবাহিত এবং যারা মাদকাসক্ত এসব ক্যাটাগরি বাদ দিয়ে নেতৃত্ব বাছাইয়ের ক্ষেত্রে ফ্রেশ ছাত্রলীগকে নিয়ে আসতে কেন্দ্রীয় ছাত্রলীগকে যথেষ্ট সতর্ক থাকতে হবে'।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে শাখা ছাত্রলীগের ৪র্থ বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, যারা বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু, মেট্রোরেল প্রকল্প, এলিভেটেড এক্সপ্রেসওয়ে বাস্তবায়ন করা হয়েছে। এটি কিন্তু মুক্তিযুদ্ধের অর্জন, মুক্তিযুদ্ধের মূলশক্তি। বাংলাদেশ আওয়ামী লীগ ছাড়া এমন কথা কেউ ভাবেনি ভাবতো না এবং বাস্তবায়নও করতো না। আমাদের প্রধানমন্ত্রী শেখা হাসিনা করে দেখিয়েছেন। যা আসলেই আমাদের জন্যে গর্বের।

বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, নৌকা হলো বিজয়ের প্রতিক। ১৯৭০ সালের নির্বাচনে নৌকা জয়যুক্ত না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে চাইলে তোমার প্রথমেই পাবে ছাত্রলীগই প্রথম নেতৃত্ব দিয়েছিল মুক্তিযুদ্ধের। শেখ হাসিনা সাধারণ মানুষকে তাদের ভোটের অধিকার, ভাতের অধিকার দিয়েছে। আমরা আকাশ জয় করেছি, দারিদ্র্যতা জয় করেছি, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। কি দেয়নি শেখ হাসিনা সরকার।

এসময় বার্ষিক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বিশ্ববিদ্যালয়টির সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু।

এর আগে সাড়ে ১২টায় জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন এবং ছাত্রলীগের দলীয় পতাকা উত্তোলন ও বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এবং সম্মেলনের উদ্বোধক ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোহা. ইসফাক ইয়াসশির ইপু সভাপতিত্বে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

এ ছাড়া বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাইদ কনক। কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক তানান।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]