15951

05/10/2024 ছিনতাইকারীর হামলায় আহত রাজশাহী কলেজ ছাত্রের মৃত্যু

ছিনতাইকারীর হামলায় আহত রাজশাহী কলেজ ছাত্রের মৃত্যু

রাজ টাইমস

৩ অক্টোবর ২০২৩ ১৬:৩৬

ছিনতাইকারীর হামলায় আহত রাজশাহী কলেজের এক শিক্ষার্থী ১৬ দিন ধরে অচেতন থাকার পর আজ মঙ্গলবার ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত ১৭ সেপ্টেম্বর ভোরে তিনি ছিনতাইকারীর হামলায় আহত হন।

মারা যাওয়া শিক্ষার্থীর নাম নিশাদ আকরাম (২৪)। তাঁর বাড়ি নওগাঁর নিয়ামতপুর উপজেলার আড্ডা গ্রামে। তিনি রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ছিনতাইয়ের ঘটনায় নগরের বোয়ালিয়া থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

হাসপাতালের আইসিইউ ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল প্রথম আলোকে বলেন, ভর্তির পর থেকে ওই রোগীর জ্ঞান আর ফেরেনি। তাঁর মাথার হাড় ভেঙে গেছে। মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তাঁরা আশা করেছিলেন, ওই তরুণের বয়স কম, হয়তো তিনি চেতনা ফিরে পাবেন। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। দিন দিন তাঁর অবস্থার অবনতি হতে হতে আজ মঙ্গলবার ভোর পাঁচটার দিকে তিনি মারা যান।

হামলার ঘটনায় নিশাদ আকরামের চাচাতো ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসাদুজ্জামান বাদী হয়ে ঘটনার দিনই নগরের বোয়ালিয়া থানায় একটি মামলা করেন। মামলায় পুলিশ মো. সেলিম (৫০) নামের এক আসামিকে গ্রেপ্তার করে। তাঁর বাড়ি নগরের পাঠানপাড়া এলাকায়। সোমবার সকালে তাঁকে আদালতে সোপর্দ করা হয়েছে।

নিশাদের এক বান্ধবী জানান, তিনি ও নিশাদ তাঁর এক অসুস্থ বান্ধবীকে হাসপাতালে রেখে ফিরছিলেন। রিকশায় করে তাঁরা নগরের রাজারহাতা এলাকা পার হচ্ছিলেন। এ সময় রাজশাহী বহুমুখী বালিকা উচ্চবিদ্যালয় সড়কের দিক থেকে হামলাকারীরা এসে নিশাদকে আঘাত করে। নিশাদ রিকশা থেকে পড়ে যাওয়ার পর রিকশাওয়ালা ভয়ে আরও দ্রুতগতিতে রিকশা চালাচ্ছিলেন। এ জন্য তিনি নামতে পারেননি। কিছু দূর যাওয়ার পর তিনি চিৎকার করলে সকালে মসজিদে নামাজ পড়ে বের হওয়া লোকজন এগিয়ে এসে রিকশাওয়ালাকে থামান। এরপর তিনি নিশাদের কাছে গিয়ে দেখেন, তিনি অচেতন হয়ে পড়ে আছেন। তাঁর মানিব্যাগ নেই, মুঠোফোন নেই। হাতঘড়িটা খানিকটা দূরে পাওয়া গেছে। পায়ের স্যান্ডেল দূরে পড়ে আছে। এ হামলার পর থেকে তিনি আর কথা বলতে পারেননি। তখনই তাঁরা তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তিনি বলেন, হামলাকারীদের একজনকে দেখলে তিনি চিনতে পারবেন। তিনি একটা দেশি অস্ত্র হাতে রিকশার দিকে আসছিলেন।

রাজশাহী নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। রোববার দিবাগত রাতে অভিযান চালিয়ে এক আসামিকে ধরা হয়েছে। তাঁর নামে সাত-আটটি মামলা আছে। তিনি পেশাদার ছিনতাইকারী।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]