17458

05/18/2024 সাকিব ও তামিম দলে না থাকায় ভীষণ খুশি নিউজিল্যান্ড

সাকিব ও তামিম দলে না থাকায় ভীষণ খুশি নিউজিল্যান্ড

রাজ টাইমস ডেস্ক :

২৭ নভেম্বর ২০২৩ ১৪:১৮

চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে নেই সাকিব আল হাসান। তামিম ইকবাল এখনও মাঠে নামার জন্য ফিট নন। মূলত টেস্টে দীর্ঘদিন ধরেই অনিয়মিত তিনি।

সর্বশেষ এ বছরের এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তামিম। এর মধ্যে অভিজ্ঞ পেসার তাসকিন আহমেদও চোটে ভুগছেন।

এদের ছাড়াই মঙ্গলবার থেকে কিউইদের বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। তাতে চ্যালেঞ্জ যতটা না স্বাগতিকদের, খুশি ততটা নিউজিল্যান্ড। গতকাল সিলেটে সংবাদ সম্মেলনে কিউই ব্যাটিং কোচ লুক রনকির কথায় তেমন আভাসই মিলেছে।

সাকিব-তাসকিনদের অভিজ্ঞতা, তাদের ২২ গজের পারফরম্যান্স মনে করিয়ে দিয়ে রনকি বলেন, ‘অবশ্যই তারা (সাকিব, তামিম, তাসকিন) অভিজ্ঞ ক্রিকেটার। তারা অনেক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলছে, এটা বাংলাদেশের জন্য দারুণ ব্যাপার।

তাদের না থাকাটা বাংলাদেশের জন্য খানিকটা হতাশাজনক। কিন্তু আমাদের দিক থেকে দেখলে তারা থাকলে যে চ্যালেঞ্জ দিত, সেটা এখন পেতে হবে না। এটা আমাদের জন্য ভালো ব্যাপার।’

সাকিবের অভাবটা হয়তো ভালোভাবে টের পাবে বাংলাদেশ। যেমনটা কোচ চন্ডিকা হাথুরুসিংহেও বলেছেন। সাদা পোশাকের ক্রিকেটে তাঁর পারফরম্যান্সের পাল্লাটাও বেশ ভারী। এখন পর্যন্ত ৬৬ টেস্টে ৪ হাজার ৪৫৪ রান করেছেন তিনি।

বল হাতে নিয়েছেন ২৩৩ উইকেট। সে ক্ষেত্রে সাকিব থাকলে কিউইদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাবনাটা আরও ভালো থাকত। তা ছাড়া নিউজিল্যান্ডের সঙ্গেও টেস্টে তাঁর রেকর্ড মন্দ নয়। ৮ ম্যাচে ৬৩.১৮ গড়ে ৭৬৩ রান করেছেন সাকিব। নিয়েছেন ২৬ উইকটে। এমন কেউ না থাকলে কিউইদের তো খুশি হওয়ারই কথা।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]