17986

05/19/2024 হার দিয়েই সিরিজ শুরু বাংলাদেশের

হার দিয়েই সিরিজ শুরু বাংলাদেশের

রাজ টাইমস ডেস্ক :

১৭ ডিসেম্বর ২০২৩ ১২:৫৪

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতলেও এখন ওয়ানডে জিততে পারেনি বাংলাদেশ। তবে এবার ভালো কিছু করার কথা জানিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। কিউইদের মাটিতে ওয়ানডে জয়ের স্বাদ পেতে আরও অপেক্ষা করতে হচ্ছে টাইগারদের।

নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে কিউইদের কাছে বৃষ্টি আইনে ৪৪ রানে হেরেছে টাইগাররা।

বৃষ্টি বাগড়ায় ৩০ ওভারে নেমে আসা ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। দলীয় ৫ রানের মধ্যে কিউইদের জোড়া উইকেট তুলে নেয় টাইগার বোলাররা।

এরপর অধিনায়ক টম লাথামকে সঙ্গে নিয়ে টাইগার বোলারদের ওপর চড়াও হন কিউই ওপেনার উইল ইয়োং। ১৭১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। লাথাম ৭৭ বলে ৯২ রানে আউট হলেও সেঞ্চুরি তুলে নেন ইয়োং।

এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ৩০ ওভারে ২৩৯ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম নেন ২টি উইকেট।

২৪০ রানের রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান দীর্ঘদিন পর দলে ফেরা সৌম্য সরকার।

এরপর ক্রিজে আসা অধিনায়ক শান্তকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন ওপেনার এনামুক হক বিজয়। তবে দলীয় ৪৭ রানে ১৩ বলে ১৫ রান করে আউট হন শান্ত।

এরপর দলীয় ৮০ রানে ৩৯ বলে ৪৩ রান করে ফিরে যান বিজয়। তার বিদায়ের পর ব্যর্থ হন লিটন দাস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ৩০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০০ সংগ্রহ করে লাল-সবুজের প্রতিনিধিরা। নিউজিল্যান্ডের পক্ষে অ্যাডাম মিলনে, ইশ সোধি ও জস ক্লার্কসন নেন ২টি করে উইকেট।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]