18363

05/10/2024 রাজশাহী কারাগারে জামায়াত আমিরের মৃত্যু

রাজশাহী কারাগারে জামায়াত আমিরের মৃত্যু

রাজটাইমস ডেস্ক:

৩০ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৪

রাজশাহী কারাগারে মহানগরীর দামকুড়া থানা জামায়াতে ইসলামী আমির আব্দুল লতিফ (৬৬) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন।

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ৭টায় তিনি মৃত্যু বরণ করেন। মরহুম আব্দুল লতিফের মৃত্যুকালে তার স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গিয়েছেন।

উল্লেখ্য তাকে বিনা ওয়ারেন্টে মসজিদে নামাজ আদায় শেষে বের হবার সময় গ্রেফতার করে পুলিশ। এরপর বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক মামলায় দামকুড়া থানার জি আর ১২০/২৩ মামলায় আটক দেখিয়ে গত ১৮ ডিসেম্বর কারাগারে পাঠান। কারাগারে যাবার পর থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন।

জামায়াতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কারাগারে অসুস্থ থাকার পরেও তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়নি। বিনা চিকিৎসায় কারাগারে তিনি মৃত্যু বরণ করেন। এদিকে মৃত্যুর পর জামায়াত আমির আব্দুল লতিফ কে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী আমীর ড. মাওলানা কেরামত আলী এবং সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডল এক বিবৃতিতে বলেন, একজন নিরাপরাধ প্রবীণ অসুস্থ মানুষকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া এক ধরনের হত্যাকান্ডের শামিল। আমরা এই হত্যাকান্ডের বিচার চাই। বর্তমান আওয়ামী লীগ সরকার কারাগারগুলোকে টর্চার শেলে রুপান্তরিত করেছে।

নেতাকর্মীদের আটক, হত্যা, জুলুম ও নির্যাতন করে আবারো ক্ষমতায় আসার চেষ্টায় লিপ্ত। বাংলাদেশের মানুষ তা হতে দিবে না। জামায়াতে ইসলামী এদেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে সরকারের এই নীল নকশার নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাবার স্বপ্নকে নস্যাৎ করে দিবে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]