18364

05/13/2024 কারা হেফাজতে নেতার মৃত্যুতে জামায়াতের শোক

কারা হেফাজতে নেতার মৃত্যুতে জামায়াতের শোক

রাজটাইমস ডেস্ক:

৩০ ডিসেম্বর ২০২৩ ১৭:১৬

বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর দামকুড়া থানার আমির আব্দুল লতিফ (৬৬) রাজশাহী কেন্দ্রীয় কারাগারে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন।

তার এই মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও রাজশাহী মহানগরীর আমির ড. মাওলানা কেরামত আলী ও সেক্রেটারী জনাব ইমাজ উদ্দিন মন্ডলসহ মহানগরীর নেতৃবৃন্দ।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন তাঁরা।

শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, আব্দুল লতিফ ছিলেন ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ, এই সংগঠনের কল্যাণে তিনি অনেক অবদান রেখে গিয়েছেন। তাঁর মৃত্যুতে আমরা রাজশাহীর ইসলামী আন্দোলনের একজন সাহসী, নিবেদিত দায়িত্বশীলকে হারালাম। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ তায়ালা তাঁর জীবনের ভুলত্রæটি ক্ষমা করে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা করুন।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, তাকে বিনা ওয়ারেন্টে মসজিদে নামজ আদায় শেষে বের হবার সময় গ্রেফতার করে পুলিশ। এরপর বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক মামলায় দামকুড়া থানার জি আর ১২০/২৩ মামলায় আটক দেখিয়ে গত ২৮ নভেম্বরে কারাগারে পাঠান। কারাগারে যাবার পর থেকে কারাগারে ধারণ ক্ষমতার অতিরিক্ত হাজতী থাকায় তিনি অসুস্থ হয়ে পড়েন, এতোটায় অসুস্থ হয়ে পড়েন যে নিজ বিছানায় প্রস্রাব-পায়খানা করতেন। এতো অসুস্থ থাকার পরেও তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়নি। শেষে আজ সকাল ৭.০০ টা কারাগারে তিনি মৃত্যু বরণ করলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

বিবৃতিতে আরো বলা হয়, একজন নিরাপরাধ প্রবীণ অসুস্থ মানুষকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া একধরনের হত্যাকান্ডের শামিল। আমরা এই হত্যাকান্ডের বিচার চাই। বর্তমান আওয়ামী লীগ সরকার কারাগার গুলোকে টর্চার শেলে রুপান্তরিত করেছে। নেতাকর্মিদের আটক, হত্যা, জুলুম ও নির্যাতন করে আবারো ক্ষমতায় আসার চেষ্টায় লিপ্ত। বাংলাদেশের মানুষ তা হতে দিবে না। বাংলাদেশ জামায়াতে ইসলামী এদেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে সরকারের এই নীল নকশার নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাবার স্বপ্নকে নস্যাৎ করার কোথাও উল্লেখ করেন তারা।

উল্লেখ্য, মরহুম আব্দুল লতিফের মৃত্যুকালে তার স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গিয়েছেন। তাঁর জানাজার নামাজ বাদ আসর, হরিপুর, বেড় পাড়া চাতরা গোরস্থানে দাফন করা হয়।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]