18780

05/26/2024 জনকল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সাধারণ মানুষের দুর্ভোগ কমানো সম্ভব না!

জনকল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সাধারণ মানুষের দুর্ভোগ কমানো সম্ভব না!

রাজটাইমস ডেস্ক:

১৫ জানুয়ারী ২০২৪ ১৯:৫৩

শীতে রাজশাহী অঞ্চলের মানুষের যে জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে তাতে বেশির ভাগ মানুষ চরম মানবেতর জীবন-যাপন করছে। এই দুর্ভোগে রাষ্ট্রের উচিৎ ছিল শীতার্তদের পাশে থাকা। কিন্তু সরকার আজ অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা ভাগাভাগি নিয়ে ব্যস্ত। জনকল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সাধারণ মানুষের দুর্ভোগ কমানো সম্ভব না।

সোমবার (১৫ জানুয়ারি) রাজশাহী পবা থানায় সমাজের সুবিধা বঞ্চিত শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী জামায়াতের আমির ড. মাওলানা কেরামত আলী এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার বিরোধী মতের মানুষদের জেল-জুলুম, হত্যা, নির্যাতনের করে ডামি নির্বাচন করে সাধারণ মানুষের মতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ফলে সাধারণ মানুষের দুঃখ দুর্দশা, জন-দুর্ভোগ এগুলোতে সরকারের যায় আসেন না। ইসলামী আদর্শের ভিত্তিতে দেশে জনকল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া মানুষের জন-দুর্ভোগ কমানো সম্ভব না এবং জনগণ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছেন।

মাওলানা কেরামত বলেন, আগামীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী যে ন্যায়-ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রাম চালিয়ে যাচ্ছে, সকলেই সেই সংগ্রামে সমবেত হয়ে একটি কল্যাণকর রাষ্ট্রে প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা চালানোর আহ্বান রইল।

এছাড়া তিনি নগরীর শীতার্ত মানুষের কল্যাণে সরকার, বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক দলসহ সমাজের বিত্তবান মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

এসময় পবা থানার আমীর মো: আজম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার সেক্রেটারি মো: হারেশ আলী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিবিরের সাবেক সভাপতি নাবিল আহমেদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]