19253

05/19/2024 বিএনপিই রোহিঙ্গাদের আসার সুযোগ করে দেয় : কাদের

বিএনপিই রোহিঙ্গাদের আসার সুযোগ করে দেয় : কাদের

রাজটাইমস ডেস্ক:

৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৭

বিএনপিই প্রথম রোহিঙ্গাদের বাংলাদেশে পালিয়ে আসার সুযোগ করে দেয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রথম রোহিঙ্গাদের বাংলাদেশে ঢুকতে দিয়েছিল। তারা এখন বিরোধিতা করছে কেন? আমরা তো মানবিক কারণে কয়েক বছর আগে রোহিঙ্গাদের ঢুকতে দিয়েছি। কিন্তু এবার আমরা কোনোভাবেই আর উদারতা দেখাতে পারব না।

তিনি বলেন, মিয়ানমার সীমান্তে শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। সীমান্ত উদারভাবে খুলে দেওয়ার সুযোগ নাই। দেশটি থেকে যারা এসেছে তাদের ফিরিয়ে নিতেই হবে। বিকল্প কোনো পথ নেই।

বিএনপির নেতাকর্মীরা সুস্থ নেই উল্লেখ করে কাদের বলেন, তারা ভেবেছিল বিদেশিরা তাদের জন্য এগিয়ে আসবে। কিন্তু তা না হওয়ায় দলটির নেতাকর্মীরা সুস্থ নেই। মূল কারণ, রাজনীতিতে তাদের সব আশা গুড়েবালি। কর্মীদের চাঙা রাখতে কিছু বলতে হয়, এ জন্য তারা উল্টাপাল্টা বকছে।

এ সময় সেতুমন্ত্রী বলেন, সীমান্তের শঙ্কা নিয়ে জাতিসংঘে চিঠি দেবে সরকার। ভারতও এ বিষয়ে চিন্তিত। কারণ, তাদের দেশেও মিয়ানমারের নাগরিকরা প্রবেশ করছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]