20245

05/26/2024 দিনভর বৃষ্টিতে নগরীর জনজীবনে ভোগান্তি

দিনভর বৃষ্টিতে নগরীর জনজীবনে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

২০ মার্চ ২০২৪ ১৮:০৯

রাজশাহীতে দিনভর গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে জনজীবনে ভোগান্তির সৃষ্টি হয়েছে। এতে সকাল থেকে চরম দুর্ভোগে পড়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। মঙ্গলবার দিনগত রাত দেড়টা থেকে আজ বুধবার পর্যন্ত বৃষ্টিপাত হয়। এদিকে বিকেল ৩টা পর্যন্ত রাজশাহীতে ১২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ুর প্রভাবে থেমে থেমে দিনভর বৃষ্টিপাত চলে। কখনও গুঁড়ি গুঁড়ি কখনও দমকা হাওয়াসহ হালকা বর্ষণ হয়েছে। বুধবার সন্ধ্যার পর বৃষ্টি থেমে যেতে পারে এবং রাতেই আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন রাজশাহীর সাধারণ মানুষ। সকালে অফিসগামী লোকজন আর স্কুলগামী শিক্ষার্থীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন। রমজানের শেষ দশকে কেনাকাটায়ও ছেদ পড়েছে। রাজশাহী মহানগরের সাহেববাজার ও আরডিএ মার্কেট, গণকপাড়া এলাকার ফুটপাতে কেনাকাটা জমে উঠেছিল। বুধবার বৃষ্টির কারণে অনেক দোকানপাট সকালে বন্ধ দেখা গেছে। শহরে মানুষের চলাচলও অন্যান্য দিনের তুলনায় দেখা গেছে কম।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) রহিদুল ইসলাম জানান, মঙ্গলবার দিনগত রাত দেড়টা থেকে বুধবার বিকেল ৩টা পর্যন্ত ১২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর বৃষ্টি হওয়ার দিনের তাপমাত্রাও কমেছে। বুধবার রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ছিল। এরমধ্যে গত ১৫ মার্চ রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]