20248

05/26/2024 সামর্থবানদের সম্পদে দরিদ্রদের হক রয়েছে : ছাত্রশিবির সভাপতি

সামর্থবানদের সম্পদে দরিদ্রদের হক রয়েছে : ছাত্রশিবির সভাপতি

রাজটাইমস ডেস্ক:

২০ মার্চ ২০২৪ ১৯:০০

পবিত্র মাহে রমজান উপলক্ষে সামাজের ছিন্নমূল মানুষের মাঝে রমাদান ফুড প্যাক উপহার প্রদান করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বুধবার (২০ মার্চ) বিকেলে রাজধানীর উত্তরায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম এই রমাজান ফুড প্যাক উপহার প্রদান করেন। এ সময় সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলামসহ সেক্রেটারিয়েট সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, ‘মাহে রমজান হচ্ছে ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠা আন্দোলনের প্রশিক্ষণের মাস। তাই মাহে রমাজানের শিক্ষা রমাজানেই বাস্তবায়ন করতে হবে। রমাজান আমাদেরকে সংযমের মাধ্যমে সামাজিক ভেদাভেদ ও শ্রেণি বৈষম্য থেকে বেরিয়ে আসার শিক্ষা দেয়।সামর্থবানদের সম্পদে দরিদ্রদের হক রয়েছে। রমাজানের সংযমের শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে। সাধ্য অনুযায়ী সমাজের সুবিধাবঞ্চিত মানুষের সাহায্যে এগিয়ে আসতে হবে। এ সাহায্য কোনো দয়া নয়। বরং সামর্থবানদের সম্পদে দরিদ্র মানুষের হক রয়েছে। সেই হক সঠিকভাবে আদায় করলে একদিকে যেমন আল্লাহর সন্তুষ্টি অর্জিত হবে, অপরদিকে অসহায় মানুষের মুখে হাসি ফুটবে।'

তিনি বলেন, '‘হক আদায় করে রোজা পালনের জন্য রাষ্ট্রের পক্ষ থেকে যে সুযোগ ও সহায়তা দরকার ছিল তা থেকে জনগণ বঞ্চিত। উল্টো সরকারই মাহে রমজানকে সামনে রেখে বাজারকে অস্থিতিশীল করে রেখেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। অন্যদিকে শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন জায়গায় ইফতার আয়োজনকে নিষিদ্ধ করা হয়েছে। সরকারের মদদে বিভিন্ন ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাসীরা ইফতার মাহফিলে রোজাদার শিক্ষার্থীদের ওপর হামলা করে তাদের রক্তাক্ত করছে। ইসলামী ছাত্রশিবির এমন ইসলাম বিদ্ধেষ ও বর্বরতার নিন্দা জানায়।'

তিনি আরো বলেন, আমরা ইসলাম প্রিয় তাওহীদি জনতা ও ছাত্রসমাজের প্রতি আহ্বান রেখে বলতে চাই, আপনারা যার যার অবস্থান থেকে ঐক্যবদ্ধ হয়ে ইফতার আয়োজন সফল করে ইসলাম বিদ্ধেষীদের উপযুক্ত জবাব দিন। ছাত্রশিবির একটি ছাত্র সংগঠন হলেও আমরা সাধ্যমত সর্বস্তরের মানুষের সাথে মাহে রমজান পালন করতে চেষ্টা করি। মাহে রমজান উপলক্ষে প্রতি বছর বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। তারই অংশ হিসেবে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা সারাদেশে রোজাদারদের মাঝে ফুড প্যাক উপহার প্রদান করে। সারাদেশে এ কর্মসূচি পালন করা হচ্ছে আলহামদুলিল্লাহ।

তবে দুর্ভাগ্যজনকভাবে স্বয়ং রাষ্ট্র শক্তি আমাদের কল্যাণমূলক কাজগুলোকে থামিয়ে দিতে চায়। তারা নিজেরা যেমন মানুষের জন্য কল্যাণকর কিছু করতে আগ্রহী নয় তেমনি আমরা জনগণের জন্য কল্যাণকর কিছু করতে চাইলে সেখানে প্রতিবন্ধকতা তৈরি করে। কিন্তু ছাত্রশিবির তার গঠনমূলক কাজে কখানো থেমে যায়নি। মানবতার জন্য আমাদের কাজ যেকোনো মূল্য অব্যাহত রাখব ইনশাআল্লাহ।

আমরা জনগণের আস্থা, বিশ্বাস ও ভালবাসার প্রতি আস্থাশীল। ছাত্রশিবিরের সকল গঠনমূলক কাজে জনগণের সার্বিক সহযোগিতা, সম্পৃক্ততা ও দোয়া কামনা করছি।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]