20251

05/20/2024 ঢাবিতে রমজান বিষয়ক যেকোনো অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা জারি! 

ঢাবিতে রমজান বিষয়ক যেকোনো অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা জারি! 

রাজটাইমস ডেস্ক:

২০ মার্চ ২০২৪ ২৩:১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রমজান বিষয়ক কোনো আলোচনা সম্পর্কিত অনুষ্ঠানের অনুমতি না দিতে হলের প্রভোস্ট, অনুষদের ডিন ও ইনস্টিটিউটের পরিচালক বরাবর চিঠি দিয়েছে প্রক্টর অফিস। গত শুক্রবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মাকসুদুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়। ৫দিন পর আজ বুধবার (২০ মার্চ) বিষয়টি প্রকাশ্যে আসে।

ওই চিঠিতে বলা হয়, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের কয়েকজন শিক্ষার্থী বিনা অনুমতিতে ‘প্রোডাক্টিভ রমাদান’ শিরোনামে রমজান বিষয়ক আলোচনার আয়োজন করে। সেখানে অনাকাঙ্খিত ঘটনা ঘটে এবং হামলায় আইন বিভাগের কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

চিঠিতে বলা হয়, এ ঘটনার জের ধরে কিছু রাজনৈতিক সংগঠন ও রাজনৈতিকভাবে পরিচিত ব্যক্তিবর্গ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অস্থিতিশীল করার লক্ষ্যে বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছে।

চিঠির শেষে বলা হয়েছে, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও অনাকাঙ্খিত ঘটনা এড়ানোর জন্য এ ধরনের কোনো কর্মকাণ্ড পরিচালনার অনুমতি না নেওয়ার অনুরোধ জানানো যাচ্ছে।

এদিকে আইন অনুষদের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে নিয়মতান্ত্রিকভাবে কাজ তদন্ত শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে কোনো সময় বেঁধে দেওয়া হয়নি।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]