20492

05/26/2024 বুয়েটে অবশ্যই ছাত্ররাজনীতি থাকতে হবে: সাদ্দাম হোসেন

বুয়েটে অবশ্যই ছাত্ররাজনীতি থাকতে হবে: সাদ্দাম হোসেন

রাজটাইমস ডেস্ক:

৩০ মার্চ ২০২৪ ২১:১২

বুয়েটে অবশ্যই ছাত্ররাজনীতি থাকতে হবে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

তিনি বলেন, বুয়েট শিক্ষার্থীর হলে আসন বাতিলের সিদ্ধান্তকে আমরা একটি অন্যায্য সিদ্ধান্ত মনে করছি। আমরা মনে করি এটি অসাংবিধানিক, মৌলিক অধিকার পরিপন্থি এবং শিক্ষাবিরোধী কর্মকাণ্ড। বুয়েটের একজন শিক্ষার্থীর যেমন রাজনীতি না করার অধিকার আছে ঠিক তেমনি একজন শিক্ষার্থীর রাজনীতি করারও অধিকার রয়েছে। অন্যায়ভাবে একজন শিক্ষার্থীও যদি ক্ষতিগ্রস্ত হয় সেক্ষেত্রে আমরা ছাত্রসমাজকে সাথে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে ফয়সালা করব।

ছাত্রলীগ সভাপতি অভিযোগ করেন, ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার নামে বুয়েটে নিষিদ্ধ ছাত্ররাজনীতির চর্চা শুরু হয়েছে। হিজবুত তাহরির, ইসলামী ছাত্রশিবিরসহ বিভিন্ন উগ্র ও মৌলবাদী ছাত্রসংগঠন এখানে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছে এবং তাদের রিমোট কন্ট্রোলের মাধ্যমেই সাধারণ শিক্ষার্থীদের আবেগ অনুভূতিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হচ্ছে। এটির মাধ্যমে যে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে আমরা সেটির বিরুদ্ধে প্রতিবাদ জানাই।

বুয়েট প্রশাসনের কাছে দাবি জানিয়ে তিনি আরও বলেন, বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠার জন্য বুয়েট প্রশাসনকে জরুরিভাবে দাবি জানাই। তিনি বলেন, বুয়েটে অবশ্যই ছাত্ররাজনীতি থাকতে হবে। যদিও এই ঘটনাটির সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। সেদিন আমি শহীদ মিনারে গিয়েছিলাম। সেখানে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। তবে ঝুম বৃষ্টির কারণে ক্যাফেটেরিয়ায় গিয়েছি। এটি একটি সাধারণ বিষয়। এটির সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নাই।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, রাজনীতি নিষিদ্ধ করার নাম করে বুয়েটে মৌলবাদীদের আষ্ফালন শিক্ষার্থীরা মেনে নেবে না। আমরা শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে এই অপতৎপরতা বন্ধ করতে বদ্ধপরিকর। অমানবিক, অগণতান্ত্রিক এবং পক্ষপাতমূলকভাবে রাব্বির সিট বাতিল করা হয়েছে। সংবিধান রক্ষিত রাজনীতি করার অধিকার বুয়েটেও থাকবে এটা আমরা অবশ্যই চাই। এ বিষয়ে আমাদের ভাবনা রয়েছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]