20523

05/26/2024 দর্শনা বন্দর দিয়ে ঢুকলো ভারতীয় পেঁয়াজের প্রথম চালান

দর্শনা বন্দর দিয়ে ঢুকলো ভারতীয় পেঁয়াজের প্রথম চালান

রাজটাইমস ডেস্ক:

৩১ মার্চ ২০২৪ ২১:১১

রেলপথে প্রথম ভারত থেকে পেঁয়াজের বড় একটি চালান চুয়াডাঙ্গার দর্শনা বন্দরে এসেছে। বাংলাদেশ ট্রেডিং করপোরেশন (টিসিবি) আমদানিকারক হিসেবে এসব পেয়াঁজ আমদানি করেছে বলে জানা গেছে।

রোববার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টায় পেঁয়াজের এ চালান দর্শনা আন্তর্জাতিক রেলবন্দরে পৌঁছায়।

স্টেশন ম্যানেজার মির্জা কামরুল হাসান জানান, বাংলাদেশ ট্রেডিং করপোরেশন (টিসিবির) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিল। প্রথম চালানটি রোববার বিকেলে দর্শনা বন্দরে পৌঁঁছেছে। মোট ৪২ ওয়াগনে প্রায় এক হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়। আমদানি করা ভারতীয় পেঁয়াজভর্তি ওয়াগন দর্শনা আন্তর্জাতিক রেলবন্দর থেকে রাতেই সিরাজগঞ্জ বাজারে নেওয়া হবে। এরপর পেঁয়াজ খালাস করে দেশের বিভিন্ন বিভাগ ও জেলা শহরে পাঠানোর ব্যবস্থা করা হবে।

দর্শনা পৌর মেয়র ও রেলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান হাবু জানান, সরকার রমজান মাসে বাজার স্থিতিশীল রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়।

চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মঞ্জু জানান, দেশে পেঁয়াজ নিয়ে বরাবরের মতো যেন কেউ গুদামজাত করে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে, কেউ যেন চড়া দাম হাঁকিয়ে সাধারণ মানুষকে বিপদে ফেলে বিপুল অর্থ আয় করতে না পারে, সেজন্যই সরকারের একটি সংস্থা ভারত থেকে পেঁয়াজ আমদানি করছে। পর্যায়ক্রমে পেঁয়াজের আরও চালান আসার সম্ভাবনা রয়েছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]