20527

05/26/2024 সিলেটে ঝোড়ো হাওয়ার সঙ্গে শিলাবৃষ্টি, ফসলের ক্ষতির আশঙ্কা

সিলেটে ঝোড়ো হাওয়ার সঙ্গে শিলাবৃষ্টি, ফসলের ক্ষতির আশঙ্কা

রাজটাইমস ডেস্ক:

১ এপ্রিল ২০২৪ ০৪:৪০

সিলেটে ঝোড়ো হাওয়া ও বজ্রসহ শিলাবৃষ্টি হয়েছে। কোথাও কোথাও বেশ বড় আকারের শিলা পড়তে দেখা গেছে। এতে বিভিন্ন স্থানে টিনের ঘরের চাল, সড়কে থাকা গাড়ির গ্লাস ভেঙে গেছে। এছাড়াও মাঠে ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

রোববার (৩১ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে বৃষ্টি শুরু হয়। পরে অন্তত ১৫ মিনিট ধরে হয় শিলাবৃষ্টি।

শিলাবৃষ্টির ফলে ভোগান্তিতে পড়েন ঈদের কেনাকাটা করতে বের হওয়া মানুষেরা। এসময় অনেকে বিভিন্ন বিপণিবিতান ও দোকানে আশ্রয় নেন।

রাত সাড়ে ১০টার দিকে নগরীর জিন্দাবাজার এলাকায় দেখা যায়, হঠাৎ বৃষ্টিতে পথচারীরা দৌড়ে বিভিন্ন দোকানে আশ্রয় নেন। বিশেষ করে নারীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। রাত সাড়ে ১১টা পর্যন্ত বৃষ্টি হয় বিভিন্ন স্থানে।

শিলাবৃষ্টিতে সড়কে থাকা অনেক যানবাহনের গ্লাস ভেঙে গেছে। অনেকের টিনের চালও বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া মাঠের ফসলেরও ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন চাষিরা।

জিন্দাবাজারে ঈদের কেনাকাটা করতে আসা আব্দুল লতিফ বরেন, এত বড় শিলা কখনো দেখিনি। দ্রুত মার্কেটে আশ্রয় না নিলে মাথা ফেটে যাওয়ার আশঙ্কা ছিল।

আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে জানিয়েছিল, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছিল।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]