20549

05/27/2024 চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আগুনে পুড়ল ৯টি দোকান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আগুনে পুড়ল ৯টি দোকান

রাজ টাইমস ডেস্ক :

২ এপ্রিল ২০২৪ ১৩:৩৮

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আগুনে পুড়ে ৯টি মুদি ও কসমেটিকস দোকান পুড়ে গেছে।

সোমবার (১ এপ্রিল) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রায় কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১২টার দিকে হঠাৎ শিবগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সামনের কাঁচাবাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে। এতে ৯টি মুদি ও কসমেটিকস দোকান আগুনে পুড়ে যায়।

পরে খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ও জেলা সদরের ১টি ইউনিট স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে পুড়ে ভস্মীভূত হয় ৯টি দোকান। এতে কোটি টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা। তাদের প্রাথমিক ধারণা বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

শিবগঞ্জ থানার ওসি জানান, মুদি দোকানগুলোয় থাকা সয়াবিনসহ বিভিন্ন তেল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং আশপাশে পানির কোনো ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে কিছুটা সময় লেগেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার কাদেরী কিবরিয়া জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে জেলা সদর ও শিবগঞ্জের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ চলছে। পরবর্তীতে জানানো হবে। তবে কী কারণে আগুনের সূত্রপাত তা জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

আগুন লাগার পর ঘটনাস্থল পরিদর্শন করেন শিবগঞ্জ পৌর মেয়র মনিরুল ইসলাম, ওসি সাজ্জাদ হোসেন, জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শেখ মোহাম্মাদ মাহবুবুল ইসলাম।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]