20552

05/26/2024 সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের সংঘর্ষ: শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের সংঘর্ষ: শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রাজ টাইমস ডেস্ক :

২ এপ্রিল ২০২৪ ২০:৪১

সাতক্ষীরা মেডিকেল কলেজে (সামেক) নেতৃত্বের দ্বন্দ্ব নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

একই সঙ্গে অনির্দিষ্টকালের জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের একদিন পর মেডিকেল কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলের সভাই এসব সিদ্ধান্ত নেয়া হয়।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) সকালে এ নির্দেশনা দেয়া হয়। অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী দুপুর ২ টার মধ্যে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগ করতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. রুহুল কুদ্দুছ বলেন, সামেক ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় কলেজ ক্যাম্পাসে আইনশৃঙ্খলা পরিপন্থী পরিস্থিতি সৃষ্টি হয়েছে। যেকোনো সময় নতুন করে সংঘর্ষ হতে পারে- এমন আশঙ্কা রয়েছে। এজন্য শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের জন্য হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে ২৯ মার্চ সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এ কমিটিতে ইন্টার্ন চিকিৎসক আব্দুল মুহিতকে সভাপতি ও সামেক শেষ বর্ষের শিক্ষার্থী তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটি ঘোষণার পর থেকে তাদের বিরুদ্ধে অবস্থান নেয় কমিটির বাকি সদস্যসহ পদবঞ্চিতরা।

পরে গতকাল সোমবার দুপুর ১২টায় মুখোমুখি অবস্থানে ছিল দুই গ্রুপের নেতা-কর্মীরা। একপর্যায়ে আব্দুল মুহিত ও তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করে অপর গ্রুপের নেতা-কর্মীরা। এরপর দুই পক্ষই ক্যাম্পাসে অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ছাত্রলীগের সভাপতি মুহিতকে দুই মাসের জন্য ইন্টার্নশিপ থেকে বিরতি থাকার আদেশ জারি করে। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে মঙ্গলবার দুপুর ২টার মধ্যে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু বণিক বার্তাকে জানান, দ্রুত বিষয়টি নিষ্পত্তি করার জন্য কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। ছাত্রদের মধ্যে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এটি নিয়ে আগামীতে যাতে কলেজ ক্যাম্পাস অশান্ত না হয় সেই চেষ্টা করা হচ্ছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]