20570

05/17/2024 ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হতে পারে আজ

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হতে পারে আজ

রাজটাইমস ডেস্ক:

৩ এপ্রিল ২০২৪ ১৫:০৮

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল আজ প্রকাশ করা হতে পারে। বুধবার (৩ এপ্রিল) দুপুর আড়াইটায় এ নিয়ে একটি বিশেষ সভা আহ্বান করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সেখানে সিদ্ধান্ত চূড়ান্ত হলে বিকেলে ফল প্রকাশ করা হতে পারে।

পিএসসির পরীক্ষার নিয়ন্ত্রক (ক্যাডার) দপ্তরের একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ‘৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত। দুপুরে বিশেষ কমিশন সভা আছে। সেখানে সিদ্ধান্ত হলে বিকেল বা সন্ধ্যার দিকে ওয়েবসাইটে ফল প্রকাশ করা হতে পারে।’

জানা গেছে, ৪৪তম বিসিএসে মোট ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন চাকরিপ্রার্থী আবেদন করেছিলেন। গত বছরের ২৭ মে এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ২৫ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়। প্রিলিমিনারিতে ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী পাস করেন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন।

৪৪তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশে ৫০, পররাষ্ট্রে ১০, আনসারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]