20878

05/18/2024 ভারী বৃষ্টিপাতে সৌদিতে ডুবে গেছে রাস্তাঘাট

ভারী বৃষ্টিপাতে সৌদিতে ডুবে গেছে রাস্তাঘাট

রাজটাইমস ডেস্ক:

২২ এপ্রিল ২০২৪ ০৭:৫০

সৌদি আরবের ভারী বৃষ্টিপাতে অসংখ্য রাস্তাঘাট বৃষ্টির পানিতে ডুবে গেছে। কোথাও কোথাও বৃষ্টিতে ভেসে যেতে দেখা গেছে গাড়ি। ভারী বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানী রিয়াদ, দিরিয়াহ, হুরায়মালা, ধুর্মা থেকে কুয়াইয়াহ পর্যন্ত।

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী সোমবার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। আবহাওয়ার চলমান এ পরিস্থিতিতে এই সময় বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী ও শিলাবৃষ্টিও হতে পারে। এ সময়ে দেশের বিভিন্ন জায়গায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

আবহাওয়া পূর্বভাসে আরও বলা হয়েছে, মক্কা এবং এটির আশপাশের অঞ্চল তাঈফ, মায়সান, আদহাম, রানিয়াহ এবং আল মুয়াহতে আবহাওয়া সবচেয়ে খারাপ থাকবে। তবে রিয়াদ, সঙ্গে ওয়াদি আল দাওয়াসিরে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়াও উচ্চগতিসম্পন্ন বাতাসে কোথাও কোথাও ধূলিঝড় হতে পারে।

পূর্বাভাসে নাগরিকদের সতর্ক করে বলা হয়, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। এ ছাড়াও ঝড় বা বৃষ্টিপাতের সময়ে উপত্যকা এবং জলাবদ্ধ এলাকা থেকে দূরে থাকার অনুরোধ জানিয়েছে।

এদিকে গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত হয়। এতে দুবাইসহ আমিরাতের বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দেয়। বৃষ্টির পানিতে সৃষ্ট বন্যাটি এতটাই ভয়াবহ ছিল যে এই বন্যায় অনেকে গাড়িতে আটকা পড়ে যান। আমিরাতে গাড়িতে আটকে পড়ে কয়েকজনের মৃত্যুও হয়েছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]