21941

09/28/2024 ফিজ-রিশাদকে জয়ের কৃতিত্ব দিলেন ম্যাচ সেরা সাকিব

ফিজ-রিশাদকে জয়ের কৃতিত্ব দিলেন ম্যাচ সেরা সাকিব

রাজ টাইমস ডেস্ক :

১৪ জুন ২০২৪ ২০:৪৭

সমালোচনার মুখে পড়লেই পারফর্ম করেন সাকিব আল হাসান। তার ক্যারিয়ারে বহুবার ঘটেছে এমন ঘটনা।

বৃহস্পতিবারও তিনি ম্যাচ সেরা হয়ে সমালোচনার জবাব দিয়েছেন। তবে ম্যাচ সেরা হলেও জয়ের কৃতিত্ব ছিনিয়ে নেননি। বরং মুস্তাফিজ ও রিশাদ অসাধারণ বোলিং করে দলকে জিতিয়েছেন বলে মন্তব্য করেছেন।

নেদারল্যান্ডসের বিপক্ষে দলের বিপর্যয়ে হাল ধরেন সাকিব। হার না মানা ৬৪ রানের ইনিংস খেলেন। ম্যাচ সেরার পুরস্কার নিয়ে এসে তিনি বলেন, ‘আমরা যে রানটা করেছিলাম, তা ম্যাচ জেতার মতো সংগ্রহ নয়। চ্যালেঞ্জিং স্কোর বলা যায়। বলাররা খুব ভালো করেছে, বিশেষ করে ফিজ ও রিশাদ। তারা ম্যাচটা নেদারল্যান্ডসের হাত থেকে কেড়ে এনেছে।’

নেদারল্যান্ডস ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭৮ রান তুলেছিল। ১৩ ওভারে ৩ উইকেটে ৯৯ থেকে ম্যাচ জেতা খুব কঠিনও ছিল না। স্লগে ওভার প্রতি ১০ রান টি-২০ ফরম্যাটে সহজ লক্ষ্য। কিন্তু রিশাদ ১৫তম ওভারে ২ উইকেট তুলে নেন। ১৭তম ওভারে মুস্তাফিজ ১ রান দিয়ে ১ উইকেট নেন। ওখানেই ম্যাচ হাতছাড়া হয়েছে ডাচদের।

সাকিব বলেন, ‘আমাদের রানটা ভালোই ছিল। বিশ্বকাপে ১৬০ রান বেশ ট্রিকি। আবারও তা প্রমাণ হলো। মোমেন্টাম তাদের হাতে ছিল। ১২ ওভারে তারা ৮০-৯০ করে ফেলেছিল। এই উইকেটে, বাতাসের পক্ষে ওভারপ্রতি ১০ রান দরকার ছিল তাদের, আমাদের জন্য তাদের আটকানো সহজ ছিল না। কৃতিত্ব বোলারদের দেওয়া উচিত।’

সাকিব জানিয়েছেন, টপ ফোরের একজন ব্যাটারকে শেষ পর্যন্ত থাকতে হতো। কারণ উইকেটে সহজ ছিল না। হাতে উইকেট রেখে খেলতে হতো তাদের। কারণ ভিনসেন্টে ৪-৫ বছর ধরে কোন আন্তর্জাতিক ম্যাচই হয়নি। উইকেট কেমন তা বুঝতে সময় দরকার ছিল। তিনি শেষ পর্যন্ত খেলতে পেরেছেন এজন্য খুশি।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]