22183

07/04/2024 আকস্মিক বন্যায় নদীতে আটকে যায় ভারতীয় ট্যাংকটি, বাঁচতে পারেননি কেউ

আকস্মিক বন্যায় নদীতে আটকে যায় ভারতীয় ট্যাংকটি, বাঁচতে পারেননি কেউ

রাজটাইমস ডেস্ক:

২৯ জুন ২০২৪ ২৩:৩৮

ভারতের লাদাখে ট্যাংক দুর্ঘটনায় এক জুনিয়র কমিশন্ড অফিসারসহ পাঁচ সৈন্য নিহত হয়েছেন। গতকাল শুক্রবার দিবাগত রাতে ট্যাংক নিয়ে নদী পার হওয়ার প্রশিক্ষণ নিচ্ছিলেন সেনারা। ঠিক তখনই ঘটে দুর্ঘটনাটি।

সেনাদের হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় সেনাবাহিনীর ‘ফায়ার অ্যান্ড ফিউরি কর্পস’। তারা এক্সে এক বিবৃতিতে বলেছে, “২৮ জুন মধ্যরাতে প্রশিক্ষণ থেকে ফেরার পথে, হঠাৎ করে পানির উচ্চতা বেড়ে যাওয়ায়, সেনাবাহিনীর একটি ট্যাংক পূর্ব লাদাখের শায়ক নদীতে আটকে যায়। এরপর সেখানে দ্রুত উদ্ধারকারীরা যান।”

“কিন্তু পানির উচ্চতা বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে উদ্ধার অভিযান সফল হয়নি। এই ঘটনায় ট্যাংকের সেনারা তাদের প্রাণ হারান। ভারতীয় সেনাবাহিনী পূর্ব লাদাখে মোতায়েনকৃত পাঁচ সাহসী সেনার মৃত্যুতে দুঃখ প্রকাশ করছে। উদ্ধার অভিযান চলছে।”

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইটিভি ভারত’ এক সেনা কর্মকর্তার বরাতে জানিয়েছে, শনিবার রাত ৩টায় এই ঘটনা ঘটে। ওই সময় একটি টি-৭২ ট্যাংক নিয়ে নদী পার হওয়ার অনুশীলন করছিলেন সেনারা। হঠাৎ করে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনাটি ঘটে। নিহত পাঁচ সেনার সবার মরদহে উদ্ধার করা হয়েছে।

ট্যাংকটি তোংসেতর দিকে যাচ্ছিল এবং নিহত সেনাদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসারও রয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। পাঁচ সেনার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]