22224

07/07/2024 রাবিতে মাদক বন্ধে ইউজিসি চেয়ারম্যান-ভিসিসহ ৯ জনকে লিগ্যাল নোটিশ

রাবিতে মাদক বন্ধে ইউজিসি চেয়ারম্যান-ভিসিসহ ৯ জনকে লিগ্যাল নোটিশ

রাজটাইমস ডেস্ক:

১ জুলাই ২০২৪ ২২:৩৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাদক বন্ধ ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ নয়জন কর্তা ব্যক্তিকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে জাস্টিস ওয়াচ ফাউন্ডেশন।

সোমবার (১ জুলাই) জাস্টিস ওয়াচ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মাহফুজুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

নোটিশপ্রাপ্ত অন্যরা হলেন- শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তরের মহাপরিচালক, রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক, রাজশাহী জেলা প্রশাসক, রাজশাহী পুলিশ সুপার, সহকারী প্রক্টর ড. পুরনজিত মহালদার ও শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক হাবিবুর রহমান।

নোটিশ সূত্রে জানা গেছে, গত পহেলা জুন গণমাধ্যমে ‘মাদকের হটস্পট রাজশাহী বিশ্ববিদ্যালয়’ শিরোনামে সংবাদ প্রচারিত হয়। সেই পরিপ্রেক্ষিতে গত ১০ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মাদক সেবন ও সরবরাহ বন্ধের পাশাপাশি সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এই নোটিশ পাঠায় জাস্টিস ওয়াচ ফাউন্ডেশন। এটি অলাভজনক একটি প্রতিষ্ঠান, যারা জনস্বার্থে কাজ করে।

মাদক সেবন/জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি পুনরায় এমন কর্মকাণ্ড যাতে ক্যাম্পাসে না ঘটে সাত দিনের মধ্যে সেটা নোটিশ প্রেরককে অবিহিত করার কথা বলা হয়েছে। অন্যথায় বিধি মোতাবেক প্রথম ছয় কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা অথবা হাইকোর্টে মামলার কথা বলা হয়েছে।

ব্যারিস্টার মাহফুজুর রহমান বলেন, ‘ওই বিশ্ববিদ্যালয়ে মাদক সেবন ও সরবরাহ বন্ধের পাশাপাশি সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এই নোটিশ পাঠিয়েছি। সাত কর্মদিবসে নোটিশের উত্তর দেওয়ার কথা বলা হলেও এখনো কেউ কিছু জানায়নি। তবে ইদের ছুটি থাকায় এই সংশ্লিষ্ট কর্তাদের আরো একমাস সময় দেওয়া হয়েছে। এর মধ্যে কোনো রেসপন্স না পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ক্যাম্পাসে মাদক নির্মূলে তৎপরতা অব্যাহত রয়েছে। প্রক্টরিয়াল টিম বিভিন্ন সময় অভিযান চালাচ্ছে। পুলিশকেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]