23618

09/19/2024 দিনের শুরুতেই দুই উইকেট হারাল বাংলাদেশ

দিনের শুরুতেই দুই উইকেট হারাল বাংলাদেশ

রাজ টাইমস ডেস্ক :

৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

বৃষ্টির শঙ্কা কাটিয়ে আজ রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ-পাকিস্তান টেস্টের পঞ্চম দিনের খেলা সঠিক সময়েই মাঠে গড়িয়েছে। দুই দলের জন্যই আজকের খেলা গুরুত্বপূর্ণ, জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ১০ উইকেটে ১৪৩ রান, আর স্বাগতিকদের প্রয়োজন ১০ উইকেট। এমন সমীকরণ নিয়ে খেলতে নেমে দিনের শুরুতেই দুই উইকেট হারিয়েছে সফরকারীরা।

১৮৫ রানের লক্ষ্যে গতকাল ব্যাট করতে নেমে কিছুটা আক্রমণাত্মক খেলেছেন ওপেনার জাকির হাসান। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন আরেক ওপেনার সাদমান ইসলাম। এ দুজনের ব্যাটে গতকাল ৪২ রান করে টাইগাররা।

আজ পঞ্চম দিনের ব্যাটিংয়ে নেমেও দুই ওপেনার মিলে দেখেশুনেই খেলছিলেন। তবে জাকির নিজের ইনিংস বড় করতে পারেননি। গতকাল ৩১ রানে দিন শেষ করা এই ওপেনার আজ আর ৯ রান করে মির হামজার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন।

এদিকে দলীয় ৫৮ রানে জাকির ফেরার পর মাঠে নামেন নাজমুল শান্ত। তবে অধিনায়কের সঙ্গে জুটি গড়তে ব্যর্থ হয়েছেন সাদমান। ব্যক্তিগত ১৭ রানে একবার জীবনও পেয়েছিলেন তিনি। স্লিপে তাঁর ক্যাচ ফেলে দিয়েছিলেন সালমান আঘা। তবে জীবন পেলেও ইনিংস বড় করতে পারেননি, দলীয় ৭০ রানে খুররম শাহজাদের বলে শর্টে শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে এই ওপেনার।

প্রতিবেদনে লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৯৭ রান। জয়ের জন্য ৮ উইকেটে টাইগারদের প্রয়োজন আরও ৮৮ রান।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]