23718

09/19/2024 টাইগারদের উপর হামলার হুমকি ভারতীয় রাজনৈতিক দলের

টাইগারদের উপর হামলার হুমকি ভারতীয় রাজনৈতিক দলের

রাজ টাইমস ডেস্ক :

৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:২১

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের পর চলতি মাসে ভারত সফর করবে বাংলাদেশ। ১৯ সেপ্টেম্বর শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

কয়েকদিন আগেই টি-টোয়েন্টি সিরিজে হামলার হুমকি দেয় ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল অখিল ভারত হিন্দু মহাসভা। এবার ভারতীয় গণমাধ্যমের খবর, টেস্ট সিরিজেও হামলার হুমকি দিয়েছে একই দল।

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে পতন হয় আওয়ামী লীগ সরকারের। দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকেই দুই দেশের সম্পর্কে টানপোড়েন চলছে।

বিসিসিআইর সূত্রে ভারতীয় গণমাধ্যম এবিপি লাইভকে জানিয়েছে, কানপুরে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে সফরকারী দলের ওপর হামলার হুমকি দিয়েছে হিন্দু মহাসভা। হিন্দু মহাসভার সহ-সভাপতি ডাঃ জয়বীর ভরদ্বাজ সাংবাদিকদের জানিয়েছেন, তারা এই ম্যাচ বাতিলের সবরকমের চেষ্টা করবে।

শেষ পর্যন্ত এই ম্যাচের আয়োজন করলে তারা হামলারও হুমকি দিয়েছে। এ প্রসঙ্গে জয়বীর ভরদ্বাজ বলেন, ‘বাংলাদেশে হিন্দুদের গণহত্যা করা হচ্ছে… মন্দির ধ্বংস করা হচ্ছে। এরপরেও প্রধানমন্ত্রী মোদি এখানে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন।

তাই, হিন্দু মহাসভা সিদ্ধান্ত নিয়েছে যে গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচের বিরোধিতা করা হবে। শান্তি বজায় রাখার জন্য ম্যাচটি বাতিল করা উচিত কারণ অন্যথায় দেশে অশান্তি হবে।’

এই খবরে দ্বিতীয় টেস্টে ভেন্যু পরিবর্তনের চিন্তাও করছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও গুঞ্জন রয়েছে, পরিবর্তন করা হতে পারে ভেন্যু। সে ক্ষেত্রে কানপুর থেকে দ্বিতীয় টেস্ট স্থানান্তর হতে পারে ইন্দোরে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]