23881

09/19/2024 পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ে বোনাস পাচ্ছেন সাকিব-শান্তরা

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ে বোনাস পাচ্ছেন সাকিব-শান্তরা

রাজটাইমস ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৫

পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো তাদেরই মাঠে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়ে সিরিজ জিতেছে নাজমুল হোসেন শান্তর দল। এতে করে বড় অংকের অর্থ পুরস্কার পাচ্ছেন ক্রিকেটাররা।

সিরিজ বিজয় এবং ধবলধোলাইয়ের জন্য বড় অংকের পুরস্কারের রীতি প্রচলিত আছে। সে ধারায় এবার পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজে যথাক্রমে ১০ ও ৬ উইকেটে জেতা দল ৩ কোটি ২০ লাখ টাকা পাবে বলে জানা গেছে। বিসিবি সূত্র এ তথ্য জানিয়েছে। আগামীকাল শনিবার বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে ক্রিকেটারদের হাতে সে অর্থ তুলে দেবেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

প্রতিটি টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজের জন্য বিসিবি জাতীয় দলকে বোনাস দেয়। সেটা নির্ভর করে ফলের ওপর। এক টেস্ট জয়, এক ওয়ানডে আর টি-টোয়েন্টির জন্য একরকম অর্থ পুরস্কার।

এদিকে পাকিস্তান সফরের পর এবার ভারত সফরে আগামী ১৫ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশের-ভারত সফর শুরু হবে ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট দিয়ে। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দুই দলের খেলার কথা দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই শুরু হবে বাংলাদেশ সময় সকালে ১০টায়।

এরপর ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল। পরে দিল্লি ও হায়দরাবাদে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৯ ও ১২ অক্টোবর। এই সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]