23885

09/19/2024 রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী যুবলীগ নেতা হেলমেট রুবেল গ্রেপ্তার

রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী যুবলীগ নেতা হেলমেট রুবেল গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজশাহী নগরীতে ছাত্র-জনতার ওপর দু’হাতে গুলিবর্ষণকারী রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী যুবলীগ নেতা জহিরুল ইসলাম রুবেল কে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার দিবাগত রাত পৌনে ১টার দিকে কুমিল্লা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গণমাধ্যমে পাঠানো এক বার্তায় র‌্যাব মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল মুনীম ফেরদৌস জানান, গত ৫ আগস্ট রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর হামলা ও গুলিবর্ষণকারী জহিরুল ইসলাম রুবেলকে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ৫ আগস্টের ঘটনায় দায়ের করা দুইটি হত্যাসহ একাধিক মামলায় আসামী রয়েছে রুবেল।

গত ৫ আগস্ট যুবলীগ নেতা জহিরুল হক রুবেলকে রাজশাহী নগরীর আলুপট্টি মোড়ে হেলমেট পরে দুই হাতে দুটি অস্ত্র নিয়ে ছাত্র-জনতার ওপর গুলি করতে দেখা যায়। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যপক সমালোচনার সৃষ্টি হয়। তার সঙ্গে আরও তিনজনকেও অস্ত্র হাতে গুলি করতে দেখা গেছে। ওই সময় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও অস্ত্র নিয়ে মহড়া দেন। তাদেরও গ্রেপ্তারে কাজ চলছে।

রুবেলের বাড়ি নগরের ৭ নং ওয়ার্ডের চন্ডিপুর এলাকায়। গত সিটি নির্বাচনে তিনি কাউন্সিলর পদে নির্বাচন করে পরাজিত হন। তিনি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও মহানগরের কার্যনির্বাহী কমিটির সদস্য। এদিতে ক্ষমতার পালাবদলের পর থেকে অস্ত্রধারী রুবেল পলাতক ছিলেন। তিনি বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড ঘটানোর পর সাবেক রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বাড়িতে তার আশ্রয়ে থাকতেন বলে বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি প্রকাশিত হয়।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]