23929

09/19/2024 রাবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি ইমরান-সম্পাদক নুর

রাবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি ইমরান-সম্পাদক নুর

রাবি প্রতিনিধি:

১৫ সেপ্টেম্বর ২০২৪ ২১:০৮

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ২০২৪-২৫ বর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমরান লস্করকে সভাপতি এবং আরবি বিভাগের একই শিক্ষাবর্ষের আব্দুন নূরকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) সংগঠনটির সভাপতি আমজাদ হোসেন হৃদয় এবং সাধারণ সম্পাদক ইমরান উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

নবনির্বাচিত সভাপতি ইমরান লস্কর বলেন, 'বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম তরুণ লেখকদের নিয়ে বাংলাদেশের সবচেয়ে বড় একটি সংগঠন। ভাষা ও স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে, স্বাধীনতা উত্তর বাংলাদেশ বিনির্মাণে লেখকদের অবদান অনস্বীকার্য। আমরা প্রত্যাশা করি, তরুণ লেখকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাব।'

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. আব্দুন নূর বলেন, 'বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম-এর তরুণ লেখকরা লেখালেখির মাধ্যমে সমাজ ও দেশের কল্যাণে নতুন নতুন পথ বাতলে দিচ্ছে। বিশেষ করে জুলাই বিপ্লবে তরুণ লেখকদের ভূমিকা ছিল অনবদ্য। স্বৈরাচারী শক্তিকে রুখে দিতে তরুণ লেখকরা জনমনের সুপ্ত ন্যায়ের শক্তিকে উজ্জীবিত করতে গুরুতর ভূমিকা পালন করেছে। এভাবেই বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা তরুণ লেখকদের নিয়ে বাংলাদেশকে আগামী দিনে পথ দেখাবে'।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]