24044

09/21/2024 সংস্কার শেষ করে নির্বাচনের পথে হাটতে হবে- গোলাম পরওয়ার

সংস্কার শেষ করে নির্বাচনের পথে হাটতে হবে- গোলাম পরওয়ার

নিজস্ব প্রতিবেদক

২০ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৬

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, অন্তবর্তীকালীন সরকারকে যৌক্তিক সময়ে দেশের প্রয়োজনীয় সংস্কারগুলো দ্রুত শেষ করে নির্বাচনের পথে হাটতে হবে। এই সংস্কার করতে অন্তর্বর্তীকালীন সরকারকে জামায়াতে ইসলামী সর্বোচ্চ সহযোগিতা করছে এবং ভবিষ্যতেও করবে।

শুক্রবার সকালে রাজশাহী জেলা পরিষদ মিলনায়তনে মহানগরী জামায়াতের এক সদস্য (রুকন) সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। রাজশাহী মহানগরী আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলী এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি অধ্যাপক রফিকুল ইসলাম ও রাজশাহী অঞ্চল পরিচালক অধ্যক্ষ মো: শাহাবুদ্দীন। সঞ্চালনা করেন মহানগরী সেক্রেটারি ইমাজ উদ্দীন মন্ডল ও সহকারী সেক্রেটারি অধ্যাপক শাহাদৎ হোসাইন।

অধ্যাপক গোলাম পরওয়ার বলেন, এই গণঅভ্যুত্থানের শহীদদের ঋণ আমাদেরকে শোধ করতে হবে। তাদের আত্মত্যাগের মাধ্যেমেই এই বিজয় অর্জিত হয়েছে। জামায়াত-বিএনপিসহ ফ্যাসিবাদ বিরোধীরা এই আন্দোলনের বীজ রোপণ করলেও বিজয় এসেছে ছাত্র-জনতার হাত ধরেÑ আবু সাইদ, মুগ্ধ, আলী রায়হানসহ শত শত শহীদ ভাইদের আত্মত্যাগের মাধ্যেমে। আমরা এই আত্মত্যাগকারী শহীদ ও পঙ্গুত্ববরণকারীদের সর্বোচ্চ মর্যাদার আসনে রাখতে চাই। তিনি বলেন, ৫ আগস্ট গণবিপ্লবের পর থেকেই দেশ ছেড়ে পালিয়ে যাওয়া শেখ হাসিনার প্রেতাত্মারা দেশের জনপ্রশাসনে ঘাপটি মেরে থেকে প্রতিবিপ্লবের অপচেষ্টা করে যাচ্ছিল। তাদেরকে ছাত্র-জনতা রুখে দিয়েছে। তাদেরকে প্রশাসনিক পদ থেকে অপসারণ করার কাজটি দ্রুত করতে হবে। জাতীয় ঐক্য গড়ে তুলে দেশকে এগিয়ে নিতে জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ সিদ্দিক হোসেন, এ্যডভোকেট আবু মোহাম্মদ সেলিম, মহানগরী সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল ও অধ্যাপক আব্দুস সামাদ, মহানগরী প্রচার ও মিডিয়া সেক্রেটারি অধ্যাপক সারোয়ার জাহান প্রিন্স. মহানগরী সমাজকল্যাণ সেক্রেটারি গোলাম মুর্তজা, মহনগরী যুব সেক্রেটারি জসিম উদ্দিন সরকার প্রমুখ।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]