24057

09/22/2024 রামাল্লায় ৪৫ দিন আল জাজিরার অফিস বন্ধের নির্দেশ ইসরাইলি সেনাদের

রামাল্লায় ৪৫ দিন আল জাজিরার অফিস বন্ধের নির্দেশ ইসরাইলি সেনাদের

রাজটাইমস ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৩

রামাল্লায় ৪৫ দিন আল জাজিরার অফিস বন্ধের নির্দেশ দিয়েছে ইসরাইলি সেনারা। রোববার (২২ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি সৈন্যরা অধিকৃত পশ্চিমতীরের রামাল্লায় আল জাজিরার ব্যুরোতে অভিযান চালিয়েছে। তারা গণমাধ্যমের স্বাধীনতার উপর ইসরাইলি ক্র্যাকডাউনের প্রসারের মধ্য দিয়ে দোহা-ভিত্তিক সংবাদ নেটওয়ার্কটিকে অপারেশন বন্ধ করার নির্দেশ দিয়েছে।

ভারী সশস্ত্র এবং মুখোশধারী ইসরাইলি সৈন্যরা জোরপূর্বক আল জাজিরার ব্যুরো হাউজিং বিল্ডিংয়ে প্রবেশ করে। এরপর তারা ৪৫ দিনের জন্য গণমাধ্যমটি বন্ধের নির্দেশ দেয়। রোববার ভোরে তারা আল জাজিরার পশ্চিমতীরের ব্যুরো প্রধান ওয়ালিদ আল-ওমারির কাছে নির্দেশ সম্বলিত একটি পত্র হস্তান্তর করে।

আল-ওমারি বলেন, ইসরাইলি সামরিক বাহিনীর ওই আদেশ পত্রে আল জাজিরা ‘সন্ত্রাসবাদে উস্কানি ও সমর্থন’ দেয় বলে অভিযুক্ত করা হয়েছে।

আল জাজিরার জিভারা বুদেইরি বলেছেন, দখলকৃত পশ্চিমতীরের শহরের কেন্দ্রস্থলে আল জাজিরা ব্যুরো এবং আল-মানারা স্কোয়ারের আশেপাশে ইসরাইলি বাহিনী কাঁদানে গ্যাস ছুড়ে। এ সময় তারা সাংবাদিকদের ক্যামেরা বাজেয়াপ্ত করে।

বুদেইরি আরো বলেন, তিনি আশঙ্কা করেছিলেন যে সামরিক বাহিনী আল জাজিরার সংরক্ষণাগারগুলো ধ্বংস করার চেষ্টা করতে পারে, যা অফিসে সংরক্ষিত রয়েছে। অভিযানের পর ইসরাইলি সামরিক যান রামাল্লা ছেড়ে চলে যায়।

রামাল্লা থেকে ফোনে কথা বলার সময় আল জাজিরার নিদা ইবরাহিম বলেছিলেন, ইসরাইলে যেহেতু আগে আল জাজিরার উপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, সেজন্য নতুন করে পশ্চিমতীরে নিষেধাজ্ঞা দেয়ায় অবাক হওয়ার কিছু নেই।

সূত্র : আল জাজিরা

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]